সংবাদটি প্রকাশ হয়েছেn: Tue, Feb 14th, 2017
bashundhara

চট্টগ্রামে রউফাবাদে আইএসডিই প্রাক-প্রাথমিক স্কুলে শিক্ষা বিতরণে কাউন্সিলর জেসমিন পারভীন জেসি

16729231_1854871154760969_5425557980878016607_nজি-নিউজবিডি ২৪ ডেস্ক  : সর্বজনীন শিক্ষা বিশেষ করে শিশু শিক্ষার মতো এ জনগুরুত্বপূর্ন মৌলিক অধিকার সুরক্ষা কার্যক্রমে দেশী বিদেশী দাতা সংস্থা ও সমাজের বিত্তবানদের সহায়তার হাত প্রসারিত করা প্রয়োজন। কারন এ সমস্ত শিক্ষা কর্মসুচির মাধ্যমে একটি শিশুকে পরিপূর্ন মানবে রূপান্তরে সহায়তা করে।

সমাজে প্রকৃত শিক্ষার পরিবেশ না থাকার কারনে কিছু অমানুষ তৈরী হচ্ছে যারা জ্িঙ্গ কর্মকান্ডসহ নানা অপকর্মে জড়িয়ে দেশ ও মানবতাকে ভুলন্টিত করছে। প্রকৃত শিক্ষা অর্জনে তাদের চোখের পর্দা খোলে দেয়া সম্ভব হলে তারা এ সমস্ত বিপথগামীতা থেকে ফিরতে বাধ্য হবে। অন্যদিকে সরকারী-বেসরকারী অনেক উদ্যোগ চলমান থাকলেও এখনও অনেক হতদরিদ্র, কর্মজীবি শিশুরা শিক্ষার আলো থেকে বঞ্চিত। বিশেষ করে দরিদ্র বস্তিবাসী ও নিন্ম আয়ের মানুষ এখনও এ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। তাদেরকে বাদ দিয়ে সর্বজনীন শিক্ষা নিশ্চিত করা সম্ভব হবে না।

অন্যদিকে এসজিডির লক্ষ্যমাত্রা অর্জনে দেশে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করতে হলে শিক্ষার জন্য এ ধরনের উদ্যোগ গুলিকে আরো বেশী সম্প্রসারণ প্রয়োজন হবে। একই সাথে শিক্ষায় রাস্ট্রীয় বিনিয়োগ বৃদ্দি সময়ের দাবি। ১৩ ফেব্রুয়ারি ২০১৭ইং চট্টগ্রাম মহানগরীর রউফাবাদ বিহারী ক্যাম্প এলাকায় বেসরকারী স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ পরিচালিত কাজী নজরুল ও আইজ্যাক নিউটন  লানিং সেন্টারের প্রাক-প্রাথমিক পর্যায়ের শির্ক্ষাথীদের মাঝে বই, পেন্সিলসহ শিক্ষা উপকরন বিতরনী অনুষ্ঠানে বিভিন্ন বক্তাগন উপরোক্ত মন্তব্য করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি। শিক্ষা উপকরণ বিতরণ কালে এ উপলক্ষে রউফাবাদ বিহারী ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আনোয়ার হোসেন, ঝাউতলা বিহারী ক্যাম্প পরিচালনা কমিটির সদস্য নেছার আলী, আইএসডিই বাংলাদেশ’র কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

বক্তাগন চট্টগ্রাম শহরের রউফাবাদ এলাকায় বাস্তচ্যুত সুবিধাবঞ্চিত ও ছিন্নমুল শিশুদের মাঝে প্রাক-প্রাথমিক শিক্ষা, ২য় থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য কোচিং, শিক্ষা, স্বাস্থ্য ও পয়ঃ প্রনালী বিষয়ক শিক্ষাদানে নিয়োজিত আইএসড্ইি সংস্থার কর্মকান্ডের প্রশংসা করে রউফাবাদের সুবিধাবঞ্চিত, বাস্তচ্যুত এ সমস্ত শিশুদের জন্য প্রাক-প্রাথমিক ও শিশু শিক্ষা কর্মসুচির ভুয়াসী প্রশংসা করে অসহায়, সুবিধা বঞ্চিত ছিন্নমুল ও বাস্তচ্যুত শিশুদের মাঝে শিক্ষার আলো বিস্তারে আইএসডিই এর প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসুচির আরো সম্প্রসারনের আহবান জানান।
সম্পাদনা : সৈয়দ রিফাত হোসেন সুমন(জি-নিউজবিডি২৪)

http://picasion.com/

আপনার মতামত দিন

XHTML: আপনি এই এইচটিএমএল ট্যাগ গুলো কমেন্টে ব্যবহার করতে পারবেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

সর্বশেষ আপডেট

আরকাইভ

February 2017
S M T W T F S
« Jan   Mar »
 1234
567891011
12131415161718
19202122232425
262728