সংবাদটি প্রকাশ হয়েছেn: Wed, Feb 15th, 2017
bashundhara

বিএসপিএ সদস্যদের বই-এর প্রকাশনা উৎসব

BSPA Book Publications (2)জি-নিউজবিডি ২৪ ডেস্ক  : বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সদস্যদের ক্রীড়া বিষয়ক বইয়ের প্রকাশনা উৎসব হয়ে গেলো বুধবার। বইগুলো হলো উৎপল শুভ্র-এর কল্পলোকে ক্রিকেটের গল্প, নোমান মোহাম্মদ-এর পেলে থেকে মেসি ও শামসুজ্জামান শামস-এর মোস্তাফিজ-মিরাজ: বিস্ময়কর দুই ক্রিকেটার।

জাতীয় ক্রীড়া পরিষদ সভাকক্ষে শুরুতেই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বইগুলো নিয়ে আলোচনা করেন ক্রিকেট বিশ্লেষক জালাল আহমেদ চৌধুরী, ক্রীড়া সাংবাদিক সনৎ বাবলা ও দাইদ হাসান মিলন।

কল্পলোকে ক্রিকেটের গল্প বইয়ে সাবেক ক্রিকেটারদের জীবনী তুলে ধরা হয়েছে গল্পের আকারে। যেখানে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের প্রাধান্য দেয়া হয়েছে। উৎপল শুভ্র বইটিকে উপন্যাস বা জীবনী কোন বন্ধনে আবদ্ধ রাখতে চাননি।

পেলে থেকে মেসি বইয়ে বিশ্বের সেরা পনের ফুটবলারদের জীবনের গল্প ও তাদের ফুটবল ক্যারিয়ারের পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। যেখানে লেখক নোমান মোহাম্মদ সাবেক আর বর্তমান ফুটবলারদের জীবনের গল্পকে ফুটিয়ে তুলেছেন সুনিপুন হাতে।

মোস্তাফিজ-মিরাজ: বিস্ময়কর দুই ক্রিকেটার বইয়ে ২০১৫ ও ২০১৬ সালে বাংলাদেশের ক্রিকেটে আগমন ঘটা দুই তারকার জীবনের নানা বিচ্ছিন্ন ঘটনা লেখা হয়েছে। যেখানে লেখক শামসুজ্জামান শামস শুধু মাঠের নয়, মাঠের বাইরে তাদের আকর্ষণীয় ঘটনাগুলোকে তুলে ধরেছেন।

ক্রীড়ালেখক সমিতির সভাপতি মোস্তফা মামুনের সভাপতিত্বে উন্মুক্ত আলোচনায় অংশ নেন সমিতির সাবেক সভাপতি আব্দুল তৌহিদ, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নির্বাহি কমিটির সদস্য শেখ সাইফুর রহমান।
সম্পাদনা : সৈয়দ রিফাত হোসেন সুমন(জি-নিউজবিডি২৪)

আপনার মতামত দিন

আপনাকে অবশ্যই মতামত প্রদানের জন্য লগইন করতে হবে.

August

সর্বশেষ আপডেট

আরকাইভ

February 2017
S M T W T F S
« Jan   Mar »
 1234
567891011
12131415161718
19202122232425
262728