সংবাদটি প্রকাশ হয়েছেn: Wed, Aug 23rd, 2017
bashundhara

দৌলতপুরের আশরাফুল জেলার শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত

Daulatpur Pic 23.8.17

দৌলতপুর প্রতিনিধি ঃ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোঃ আশরাফুল ইসলাম জেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছেন। “প্রাথমিক শিক্ষা পদক ২০১৭” গত রবিবার  (২০ আগস্ট) মো ঃ আশরাফুল ইসলাম কুষ্টিয়া  জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে  নির্বাচিত হয়েছেন । তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল¬ারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এর আগে দৌলতপুর উপজেলা পর্যায়ে ২০১৬/১৭ সালে পর পর দু’বার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

গত রবিবার জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ জেলা প্রশাসকের সভাপতিত্বে কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে তার নাম ঘোষণা করেন। তিনি বর্তমানে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার পর্বে রয়েছেন। মো ঃ আশরাফুল ইসলাম ১৯৭৭ সালের ১৮ আগস্ট দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের হলুদবাড়িয়া গ্রামে জম্মগ্রহণ করেন।

তাঁর বাবা মোঃ ছহির উদ্দিন মালিথা ও মা জমেলা খাতুন, ছোটবেলা থেকেই তিনি মেধাবী ছাত্র ছিলেন।  প্রাথমিক, জুনিয়র ও এস এস সি তে কুষ্টিয়া জেলার ২৬ জনের মধ্যে তিনি মেধাবী তালিকায়  একজন বৃত্তি প্রাপ্ত ছিলেন। এছাড়াও  আল¬ারদর্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে  এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে বিদ্যালয় প্রতিষ্ঠার ৩০ বছরের সকল ফলাফলের রেকর্ড ভঙ্গ করে ছিলেন। তিনি যে বিদ্যালয়ে বর্তমানে কর্মরত আছেন সেই বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে আল¬ারদর্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এসএসসি, ১৯৯৫ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৯৭ সালে দৌলতপুর কলেজ থেকে বিএ ও ১৯৯৯ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এম এ (দর্শন) পাশ করেন।

তিনি ২০০৫ সালের ২৫ অক্টোবর দৌলতপুর উপজেলার হরিণগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। একজন শিক্ষিত, ভদ্র, মার্জিত ও অমায়িক ব্যাক্তি হিসাবে এলাকায় পরিচিত। মোঃ আশরাফুল ইসলাম প্রাথমিক বিজ্ঞান  বিষয়ে কুষ্টিয়া জেলার একজন শ্রেষ্ট ট্রেইনার ও শিক্ষক, ২০১৭ সালের ২৭ ফেব্র“য়ারি আল¬ারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে মাত্র সাড়ে ৫ মাসের মধ্যে বিদ্যালয়ের চিত্র পাল্টে ফেলেন। তিনি বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে দপ্তরী কে সাথে নিয়ে নিজে স্বÑশ্রম দানে অফিস শ্রেণী কক্ষ ডেকোরেশনসহ বিদ্যালয়ের মাঠে মাটি ভরাটের কাজ, ফুলবাগান রং করার কাজে সক্রিয় অংশ গ্রহণ করেন। সরকারি অনুদান ছাড়াই এলাকাবাসীর অনুদানে প্রায় আড়াই লক্ষ টাকা ব্যায়ে বিদ্যালয়ে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন সহ বিভিন্ন উন্নয়ন করে এলাকাবাসী তাক লাগিয়েদেন।

দীর্ঘ দিনের অবহেলিত বিদ্যালয়ে তিনি নিয়মিত অভিভাবক সমাবেশ, মা সমাবেশ,উঠান বৈঠক,শিক্ষক অভিভাবক সমিতির সভা, হোম ভিজিট,বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির নিয়মিত সভা ও ষ্টাফ মিটিং সহ বিভিন্ন জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন সহ স্কুল পরিস্কার পরিছন্নতা অব্যাহত রাখেন। এছাড়াও তিনি নিজ এলাকা আল¬ারদর্গা হলুদবাড়িয়া ও দৌলতপুর উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত রয়েছেন। তাঁর সহধর্মিণী জেসমিন জাহানও নাসির উদ্দিন বিশ্বাস বিন্দি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের   একজন  প্রধান শিক্ষিকা। এক সন্তানের জনক এ শিক্ষক তাঁর সকল মেধামননে এ অর্জনকে কাজে লাগিয়ে শিক্ষার মানোন্নয়নে এবং দেশের কল্যাণে যাতে আরো ভূমিকা রাখতে পারেন সে জন্যে সকলের দোয়া কামনা করেছেন। সেই সাথে আল¬ারদর্গা প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়নে তিনি এলাকাবসীর সহযোগীতা কামনা করেছেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

August 2017
S M T W T F S
« Jul   Sep »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031