সংবাদটি প্রকাশ হয়েছেn: Sat, Apr 21st, 2018
bashundhara

খালেদা জিয়ার দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে :মির্জা ফখরুল

gnewsbd24/ fokrulনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্য ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। এতে বিএনপি ও দেশবাসী উদ্বিগ্ন। অবিলম্বে আমরা তার পছন্দের ইউনাইটেডসহ বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় দেশনেত্রীর স্বাস্থ্যের অবনতি ঘটলে তার দায়-দায়িত্ব পুরোটাই সরকারকে বহন করতে হবে। এ বিষয়ে নোংরা রাজনীতি না করে সোজা পথে তাকে মুক্তি দিয়ে সু-চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানাচ্ছি।

শুক্রবার তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করতে পারেননি এ কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তার আগের দিন আমিসহ নেতারা দেখা করতে পারিনি।

তিনি বলেন, জেলার ভেতর থেকে ফোনে চেয়ারপাসন মির্জা আব্বাসকে জানিয়েছিলেন আজ দেখা করা সম্ভব না। কারাকর্তৃপক্ষ এর সুস্পষ্ট কোনও কারণ দেখায়নি। প্রায় ১০ দিন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেনি তার পরিবারের সদস্যরা। এতে উদ্বেগ আরও বেড়েছে।

সরকার কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্বিবিদ্যালয়ে (বিএসএমএমইউ) পরীক্ষা-নিরীক্ষা করায়। সেখান একজন অর্থপেডিককে দেখানোর সুপারিশ করা হয়েছিল। কিন্তু কারাকর্তৃপক্ষ এখনও তা করেনি বলে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফেনেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ায় সেইদিন থেকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

April 2018
T F S S M T W
« Mar   May »
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930