সংবাদটি প্রকাশ হয়েছেn: Sat, May 26th, 2018
bashundhara

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ২৯ জনের স্থলে মাত্র ৯ জন ডাক্তার

hospitalহাসান ইমাম রাসেল, কোম্পানীগঞ্জ প্রতিনিধি (নোয়াখালী) : নোয়াখালীর কোম্পানীগঞ্জে সরকারী হাসপাতালে ২৯ জন ডাক্তারের কোটা থাকলেও রয়েছে মাত্র ৯ জন। কেন অনিহা এই হাসপাতালে কাজ করতে ডাক্তারদের তা বোধগম্য নয় স্থানীয়দের। ডাক্তার সংকটের কারনে সঠিক সেবা পাচ্ছেনা রোগীরা।

সর্বশেষ আবুল হাসেম নামের একজন শিশু ডাক্তার এখান থেকে বদলি নিয়ে চলে গেছেন। যাওয়ার সময় তিনি দুষেছেন স্থানীয় সংবাদকর্মীদের তিনি বলেছেন সঠিক ডিউটি করার পরও স্থানীয় সাংবাদিকরা যেনতেন রিপোর্ট করে বদনাম ছড়ায় তাই তিনি নিজে থেকে বদলি নিয়ে চলে গেছেন বলে একটি বিশ^স্ত সূত্র জানায়।

এভাবে চললে কোন ভালো ডাক্তার এখানে থাকবেনা বলে ধারনা করছেন স্থানীয়রা। এমনিতে গাইনি বিভাগের কোনো কনসালটেন্ট নেই হাসপাতালটি দুএকজন আছেন এমবিবিএস তাই প্রসুতীদের চিকিৎসায় রয়েছে সংকা।

শিশু বিশেষজ্ঞ রয়েছেন মাত্র একজন যার কারনে রোগী দেখতে তাকে হিমসিম খেতে হচ্ছে।

এমতাবস্থায় কোম্পানীগঞ্জ থানা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সেলিম জানান, আমরা আমাদের ডাক্তার সংকটের বিষয়টি নোয়াখালী সিভিল সার্জনকে জানিয়েছি তিনি পদক্ষেপ নিবেন বলে আস্বস্ত করেছেন।

এ বিষয়ে নোয়াখালী সিভিল সার্জন ডাঃ বিধান চন্দ্র সেন গুপ্ত মুঠোফোনে জানান, ডাক্তার সংকট সারাদেশেই আছে তবে বর্তমান সরকার এই সংকট নিরশনে আন্তরিক । চলতিবছরই ১০ হাজার ডাক্তার নিয়োগের কথা রয়েছে। আশাকরি দ্রুতই এই সংকট সমাধান হবে।

তবে সংকট সমাধানে স্থানীয়রা সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ