সংবাদটি প্রকাশ হয়েছেn: Fri, May 25th, 2018
bashundhara

চলেগেছো, রয়েছো সৃ¥তি হয়ে শ্রদ্ধাভরে স্বরণে তুমি, শিক্ষক আব্দুল আজিজ বাবু

1ফুলবাড়ী প্রতিনিধি দিনাজপুর : কখনো সাংস্কৃতিক মঞ্চে, সুধি সমাজের মঞ্চে, খেলার মাঠে,কখনো বিদ্যালয়ের হলরুমে,কখনো আবার ধর্মীয় অনুষ্ঠানে প্রত্যেকটি জায়গায় ছিলো তার বিচরন।

তিনি দিনাজপুর ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী বাংলা শিক্ষক সকলের শ্রদ্ধাভাজন, কথা সাহিত্যিক শিক্ষক আব্দুল আজিজ বাবু স্যার। আজ তিনি নেই রয়েছে শুধু স্মৃতি।

ফুলবাড়ীর অত্যন্ত জনপ্রিয় একজন মানুষ ছিলেন তিনি। শুধু বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কছেই নয়, ব্যাক্তি জীবনেও ছিলো তার ব্যাপক জনপ্রিয়তা।তিনি শুধু ফুলবাড়ীর সকল মঞ্চকেই মাতিয়ে রাখেননি, রেখেছেন খেলাধুলা ,সাহিত্য ,সাংস্কৃতি, অন্দোলন সংগ্রাম ও ধর্মীয় অনুষ্ঠানসহ সবখানে ছিলো তার অগ্রহনী ভূমিকা। সবমিলিয়ে তিনি সৎ,ব্যক্তিত্ববান,জ্ঞানী ও গ্রহনযোগ্য ও অত্যন্ত জনপ্রিয় একজন মানুষ ছিলেন শিক্ষক আব্দুল আজিজ (বাবু) ।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পুর্ব গৌরীপাড়া গ্রামে ১৯৫৩ সালের ২৩ ডিসেম্বর শিক্ষক আব্দুল আজিজ বাবু, জন্মগ্রহন করেন। তার পিতা মৃতঃ দেলোয়ার হোসেন,মাতা মৃতঃ আনোয়ারা খাতুন। পরিবারের পাঁচ ভাই পাঁচ বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে এম,এ পাশ করে ১৯৭৭ সালের ১২ ডিসেম্বর  জি,এম পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারী বাংলা শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ৩৬ বছর শিক্ষকতা করে ২০১৩ সালের ২২ ডিসেম্বর অবসর গ্রহন করেন। এর পর অবসর জীবনে তিনি স্থানীয় নয়াপাড়া জামে মসজিদ ও কানাহার মাদ্রাসার পরিচালনা পর্ষদের দায়িত্বসহ বিভিন্ন সামাজিক সেবা মুলক কাজ করেছেন। ২০১৪ইং সালের ২৫মে তিনি মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তার স্ত্রী,এক ছেলে,এক মেয়ে ও এক নাতীসহ অসংখ গুনাগ্রহী রেখে গেছেন।

তার ছেলে আহম্মেদ রাশেদ-উন-নবী বর্তমানে পঞ্চগড় জেলার বোদা উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার হিসেবে  দায়িক্তরত আছেন। মেয়ে মোছাঃ আফরোজ জাহান সেতু ফুলবাড়ী উপজেলার পুকুরী স্কুল এন্ড কলেজে অর্থনিতি বিভাগে প্রভাষক হিসেবে দায়িক্তরত আছেন। স্ত্রী রেহানা খাতুন অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষিকা।

২৫মে শুক্রবার ছিলো সকলরে শ্রদ্ধাভাজন কাথা সাহিত্যিক আব্দুল আজিজ বাবু স্যারের চতুর্থ মৃত্যু বার্ষিকী। প্রতি বছর এইদিনটিতে ফুলবাড়ীবাসী তাদের প্রানের মানুষ শিক্ষক আব্দুল আজিজ বাবু সার কে শ্রদ্ধাভরে স্বরণ করে।

মৃত্যু বার্ষিকী উপলক্ষে জুম্মার নামাজ শেষে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার নিজ বাড়ী কাটাবাড়ীতে দোয়া অনুষ্ঠিত হয়। এসময় আত্মীয়স্বজন,শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী সুধিজনসহ শুভাকাঙ্খিগন উপস্থিত ছিলেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ