সংবাদটি প্রকাশ হয়েছেn: Wed, Jun 13th, 2018
bashundhara

প্রেস ক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকদের সমাবেশে পুলিশের হামলা

p2জি-নিউজবিডি২৪ডেস্ক : আজ ১৩ জুন বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশ্যে সমবেত হলে পুলিশের হামলার শিকার হন।

শিক্ষকরা প্রথমে  প্রেস ক্লাবের উত্তর পাশে ওভার ব্রিজের নীচে একত্রিত হন। এর পর সাড়ে ১০টার সময় সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভ’ষণ রায়ের নেতৃত্বে শিক্ষকরা রাস্তা অতিক্রম করে  প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন।

আধা ঘন্টা পর পুলিশের একটি দল শিক্ষদের ছত্রভঙ্গ করার উদ্দেশ্যে হুইসেল দিয়ে লাঠিসোটা নিয়ে ঝাপিয়ে পড়ে। শিক্ষকরা এ সময় মূর্হুমুহ স্লেøাগান দিতে থাকেন। ‘এমপিও না নিয়ে ঘরে ফিরে যাব না।’ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে হবে।’ ‘বাজেটে এমপিওর বরাদ্দ দিতে হবে।’ অনেকে এ সময় রাস্তায় শুয়ে পড়েন। এই সময় ঠেলাধাক্কায় বেশ কয়েকজন শিক্ষক আহত হন।

সমবেত শিক্ষকদের সরাতে ব্যর্থ হলে পুলিশের উর্দ্ধতন অফিসারদের নেতৃত্বে কয়েক গাড়ি দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে আসে। তারা এ্যাকশনে নেমে কয়েকজন শিক্ষককে আটক করে। এদের ভিতর কুড়িগ্রাম সদরের পাটগাছি কলেজের শিক্ষক রুহুল আমিন এবং রাজশাহীর মালকামলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ফরিদ উদ্দীন মণিকে আটক করে কিছু সময় পুলিশ ভ্যানে বসিয়ে রাখে। অনেক শিক্ষক রাস্তায় শুয়ে পড়েন।

পাবনা সদরের খতিব আব্দুল হামিদ স্কুল এ- কলেজের প্রভাষক মোঃ নান্নু মিয়া এবং দিনাজপুরের বিরল উপজেলার উত্তর দারুল নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেন ভীষণরকম অপদস্থ হন। পুলিশের লাঠিচার্য ও হুড়োহুড়িতে কয়েকজন মহিলা শিক্ষক অজ্ঞান হয়ে পড়েন। খুলনার তেরখাদা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জ্ঞান হারালে তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পুলিশের বাধায় শিক্ষকরা প্রেসক্লাবের সামনে টিকতে না পারলে আবার রাস্তা অতিক্রম করে ওভারব্রিজের নীচে এসে অবস্থান নেন। এ সময়ও পুলিশ শিক্ষকদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয়। অবস্থান কর্মসূচি আগামীকাল যথাসময়ে প্রেসক্লাবের সামনে চলবে।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

June 2018
T F S S M T W
« May   Jul »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930