সংবাদটি প্রকাশ হয়েছেn: Tue, Jun 12th, 2018
bashundhara

ফুলবাড়ী পৌরসভার ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

mdeশফিকুল ইসলাম জুয়েল, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নতুন কোন করারোপ ছাড়াই ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য ৪৭কোটি ৯৯লাখ ১৪হাজার ৯শত ২৯টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মুরতুজা সরকার মানিক। গতকাল ১২মে মঙ্গলবার বেলা আড়াইটায় পৌরসভা মিলায়নতনে সুধী সমাজের প্রতিনিধি ও পৌরবাসীর সম্মূখে এই বাজেট ঘোষণা করা হয়।

৪৭কোটি ৯৯লাখ ১৪হাজার ৯শত ২৯টাকার  বাজেটের মধ্যে নিজস্ব রাজস্ব আয় নির্ধারণ করা হয়েছে ৬ কোটি ৮৯ লাখ ৫৭ হাজার ৩৬৭ টাকা। সরকারী অনুদান উন্নয়ন খাতে আয় নির্ধারণ করা হয়েছে ৪০কোটি ৫০লাখ ৫০হাজার টাকা।

বাজেট ঘোষণা উপলক্ষে পৌর মিলনাতয়নে এক নাগরিক সভা অনুষ্ঠিত হয়। নাগরিক সভায় পৌর মেয়র মুরতুজা সরকার মানিক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর সচিব মাহাবুবুর রহমান,পৌর প্রকৌশলী লুৎফুলহুদা চৌধুরী,প্রসাশনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, হিসাব রক্ষক জেবুন নেছা,প্যানেল মেয়র মামুনুর রশীদ চৌধুরী, পৌর কাউন্সিলর আব্দুস জব্বার মাসুদ, মোতাহার হোসেন, গোলাফ্ফর হোসেন, হারান দত্ত, সৈয়দ আবু ফরহাদ বাবু প্রমুখ।

বাজেট অনুষ্ঠানে মেয়র মুরতুজা সরকার মানিক বলেন,নতুন কোন করারোপ ছাড়াই এ বাজেটে রাস্তাঘাট,ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন এবং নগর অবকাঠামো নির্মাণসহ নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন কাজে অধিক গুরুত্ব দেয়া হয়েছে। তিনি আরও বলেন পৌর শহরে বসবাবাসরত প্রতিবন্ধিদের হুইল চেয়ার ও গরীব অসহায় মেয়েদের বাল্যবিবাহ বন্ধে আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা এই বাজেটে রাখা হয়েছে। এসময় পৌর এলাকার বিভিন্ন স্তরের জনগন রাজনৈতিক ও সামাজিক পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

June 2018
T F S S M T W
« May   Jul »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930