সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Jun 14th, 2018
bashundhara

বাগেরহাটে নিয়ম বর্হিভূত ভাবে বরখাস্তের প্রতিবাদে শিক্ষক পরিবারের আমরণ অনশন

20180614_151612বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে নিয়ম বর্হিভূত ভাবে বরখাস্তের প্রতিবাদে ৩ শিক্ষক পরিবারের আমরণ অনশন কর্মসুচি পালন করেছে। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে পরিবারের সদস্যরা এই কর্মসুচি পালন করেন।

কর্মসুচিতে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বাধীনতা শিক্ষক পরিষদ, সদর উপজেলা শিক্ষক সমিতি সংগঠনের নেতারা একত্ততা প্রকাশ করেন।

এসময় বক্তব্য দেন বাগেরহাট জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক অজয় কুমার চক্রবর্তী, বাগেরহাট সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. হুময়ুন কবির, শিক্ষক ঝিমি মন্ডল, ফকির মাসুদ আলী, ফারহানা আক্তার প্রমুখ।

তারা শিক্ষকদের অবিলম্বে স্ব-পদে বহাল ও ম্যানেজিং কমিটির সভাপতিকে অপসারনের দাবী জানান। ২৪ ঘন্টার নোটিশে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ৩ শিক্ষককে নিয়ম বহির্ভুতভাবে বরখাস্ত করা হয়েছে যা অমানবিক। ঈদের আগে এধরনের সিন্দান্ত নেয়ায় পরিবারের লোকজন মানবেতর জীবন যাপন করছে।
দ্রুত সমস্যা সমাধান না হলে জেলা ব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ার উচ্চারণ করেন।

গত রবিবার বাগেরহাটে পছন্দের শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ৩ শিক্ষককে নিয়ম বহির্ভুতভাবে বরখাস্ত করা হয়েছে। বাগেরহাট সদর উপজেলার সুন্দরঘোনা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি কাজী মতিনুর রহমান ২৪ ঘন্টার নোটিসে বরখাস্ত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ দিয়ে ব্যাংক থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা তুলে নেয়ার অভিযোগ করেছেন শিক্ষকরা।

বরখাস্তকৃত শিক্ষকরা হলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ শামীম হাসান, সহকারী শিক্ষক (শরীর চর্চা) শেখ মোঃ আবদুল ওয়াহাব ও সহকারী শিক্ষক (কম্পিউটার) মোসাঃ কামরুন্নাহার।

শিক্ষকরা অভিযোগ করেন সভাপতির অনিয়ম, দুর্নীতি ও নিয়ম বহির্ভুতভাবে পছন্দের শিক্ষক নিয়োগের বিরুদ্ধে কথা বলায় তাদের বিরুদ্ধে এ ধরণের শাস্তি মূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যা বিধি বহির্ভুত ও অমানবিক।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

June 2018
T F S S M T W
« May   Jul »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930