সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Jun 21st, 2018
bashundhara

যে কারণে হার তবু সেটাই পছন্দ ইরানি কোচের, কিন্তু কেন?

4bpq5d0cc1033f16pox_800C450ক্রীড়া ডেস্ক : এবারের বিশ্বকাপ ফুটবলে যুক্ত হয়েছে নতুন প্রযুক্তি ভিএআর। এটি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি’র সংক্ষিপ্ত রূপ। প্রথম ম্যাচ থেকেই এটি ব্যবহার করা হচ্ছে। গতরাতে এই ভিএআর না থাকলে ইরান-স্পেন ম্যাচের ফলাফলটা হয়তো ভিন্ন হতো। ড্র হলে পরের পর্বে ইরানের ওঠার সম্ভাবনা আরও বাড়তো। কিন্তু ভিএআরের ব্যবহারে গোল বাতিল হয়ে যাওয়ায় সেটি আর হয়নি। দৃশ্যত ভিএআরের কারণে গতকাল হেরে গেছে ইরানের জাতীয় ফুটবল টিম।

তবু ইরানের জাতীয় দলের কোচ কার্লোস কেইরুস ভিএআরের পক্ষেই কথা বলেছেন। তিনি চান ভিএআরের ব্যবহার অব্যাহত থাকুক। তিনি দলের স্বার্থ দূরে সরিয়ে রেখে একজন প্রকৃত ফুটবলপ্রেমী হিসেবে বলেছেন, ফুটবলে স্বচ্ছতা বাড়াবে ভিএআর। তিনি আরও বলেন, ‘ভিএআর যদি আরও ছয় মাস পরে চালু হতো, তাহলে হয়তো গতকাল আমরা এক পয়েন্ট পেতে পারতাম। কিন্তু ফুটবলের স্বচ্ছতা বাড়ানোর জন্যই ভিএআর দরকার।

iranইরানের জাতীয় দলের কোচ গতকালের ম্যাচে ইরানি খেলোয়াড়দের পারফরম্যান্স সম্পর্কে বলেছেন, ‘পারফরম্যান্স অনুযায়ী আমরা আরেকটু ভালো ফল পেতে পারতাম, কিন্তু এটাই ফুটবল। আমাদের পক্ষে কেবল দুইটি ফলাফলই অর্জন করা সম্ভব ছিল- হয় আমরা জিতব, না হয় শিখব। জিততে পারিনি ঠিকই, কিন্তু এ ম্যাচ থেকে আমরা অনেক কিছু শিখেছি।

গতরাতে ইরান-স্পেন ম্যাচের দ্বিতীয়ার্ধে ডিয়েগো কস্তার গোলের কিছুক্ষণ পরই ম্যাচে সমতা এনে ফেলেছিল ইরান। সবাই মিলে উল্লাসও শুরু করে দিয়েছিল তারা। কিন্তু পরে নতুন ব্যবস্থা ভিএআরের সহায়তা নিয়ে দেখা যায়, গোলের আগে অফসাইডে ছিলেন সাঈদ এযযাতুল্লাহি। গোলটিও তাই বাতিল হয়ে যায়। ফলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইরানকে।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

 

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ