সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Jun 14th, 2018
bashundhara

স্বাধীনতার ৪৭ বছরেও নির্মিত হয়নি সরাইচন্ডী নদীর উপর ব্রীজ

IMG_4259রফিকুল ইসলাম সবুজ, সিরাজগঞ্জ থেকে : স¦াধীনতার ৪৭ বছর পেরিয়ে গেছে অথচ আজও হলোনা সিরাজগঞ্জ শহরের উপকন্ঠে অবস্থিত বহুলী ইউনিয়নের ইছামতি নদীর সরাইচন্ডী ঘাটে ব্রীজ।

স্বাধীনতার পর থেকে দেশ ক্রমাগত ভাবে উন্নতি লাভ করছে Ñ অন্ উন্নত থেকে উন্নয়নশীল, উন্নয়নশীল থেকে বাংলাদেশ আজ নি¤œ মধ্যেম আয়ের দেশে পরিণত হয়েছে।বর্তমান সরকার উন্নয়নের পয়গাম পৌছে দিয়েছে দেশের আনাচে কানাচে। রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান সরকারী ভবন, পার্ক -স্টেডিয়ামসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে সরকার আজ বিপ্লব সৃষ্টি করেছে।

যমুনার মতো এশিয়ার অন্যতম বৃহত্তম সেতু নির্মিত হয়েছে এবং পদ্মার মতো বৃহৎ সেতু নির্মাণ কাজ চলছে। কিন্তু অসংখ্য মানুষের চলাচলের একমাত্র নির্ভরযোগ্য পথের উপরে ব্রীজটি নির্মাণের জন্য আজও অবধি কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি।

এলাকার ২৫-৩০ টি গ্রামের প্রায় ২০ হাজার লোক দৈনিক চলাচল করে এই রাস্তা দিয়ে। কিন্তু নদীটির উপরে ব্রীজ না থাকায় এলাকার লোকের ভোগান্তির সীমানেই। সবচেয়ে বেশী ভোগান্তির  শিকার হয় ছাত্র/ছাত্রী ও মহিলাদের। কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়াটা খুবই দুষ্কর হয়ে পরে। একসময় নৌকায় পারাপার হলেও এখন তা নির্মান করা হয় বাশের সাঁকো।

নরবড়ে সাঁকোতে মানুষের চলাচল করা খুবই ঝুকিপূর্ন। বিগত বিএনপি সরকারের আমলে স্থানীয় প্রতিমন্ত্রি ইকবাল হাসান মাহমুদ টুকু স্বশরিরে পরিদর্শন করে প্রতিশ্রƒতি দেবার পরেও তা কাজে বাস্তবায়ন হয়নি। বর্তমান ক্ষমতাশীন সরকারে প্রতিনিধিরা বিভিন্ন সময় আশ^াস দিলেও বাস্তবে তা এখনো রূপান্তরিত হয়নি। স্থানীয় জনসাধারন সাংবাদিকদের দুঃখ প্রকাশ করে বলেন দেশ আজ এত উন্নয়ন হচ্ছে অথচ জেলা শহরের নিকটে বসবাস করেও আজ আমরা এত অবহেলিত যে আমরা একটা ব্রীজ পেলাম না। তাই বর্তমান সরকারের কাছে জোর দাবি,খুব শীগ্রই যেন আমাদের ব্রীজটা করে দেয়। তবে মুল কথা হলো,ুঅত্র এলাকার অবহেলিত জনসাধারনের বহুল কাঙ্খিত উক্ত ব্রীজ কবে নাগাদ বাস্তবায়িত হবে তা আজও প্রশ্নবিদ্ধ।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

June 2018
T F S S M T W
« May   Jul »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930