সংবাদটি প্রকাশ হয়েছেn: Sat, Jul 21st, 2018
bashundhara

অসাদুপায় অবলম্বনের অভিযোগ যবিপ্রবির ১২ শিক্ষার্থী বহিষ্কার

acc Bohiskarআবিদুর রেজা খান, বিশেষ প্রতিনিধি যশোর: পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের অভিযোগ প্রমাণ হওয়ায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ওই শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। শনিবার যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

যবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে জানানো হয়েছে,বিশ্ববিদ্যালয়ের ‘এক্সামিনেশন ডিসিপি¬ন কমিটি’র সভায় তাদের বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়।এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড.মো.আনোয়ার হোসেন।

‘এক্সামিনেশন ডিসিপি¬ন কমিটি’র সভায়- বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিলয় চন্দ্র মন্ডল,রাফিউর রহমান অপূর্ব ও আদনান আহমেদ প্রান্তকে,আরাফাত খানকে,পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বারিউল হক মুবীনকে, গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তোফায়েল প্রধানকে, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসিম রেজা ইবনে মিওন ও সোহেল রানাকে,এক বছরের জন্য এবং পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আনাস আল হোসাইনকে,পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আক্তার হোসেনকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সুশান্ত কুমার দাশ ও মোস্তাফিজুর রহমানকে দুই বছরের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

শিক্ষার্থী বাইরে থেকে লিখে নিয়ে পরীক্ষার হলে আসেন এবং উত্তরপত্রে লেখার সময় ইনভিজিলেটর কর্তৃৃক ধরা পড়েন। উল্লেখ্য:গত এপ্রিল মাসে বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগে প্রথমবারের মতো সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় তারা অসাদুপায় অবলম্বন করেছিল।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
T F S S M T W
« Jun   Aug »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031