সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Jul 5th, 2018
bashundhara

আমতলীতে স্থানীয়দের উদ্যোগে কাঠের সেতু নির্মান করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন

Amtali Picture-5 Julyআব্দুল্লাহ আল নোমান, আমতলী প্রতিনিধি (বরগুনা ) : আমতলী উপজেলার নাচনা পাড়া গ্রামের শিংখালী খালে  স্থানীয়দের  উদ্যোগে একটি কাঠের সেতু নির্মান করে যোগাযোগের এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন । বুধবার সকালে সেতুটি খুলে দেওয়ায় এখন শত শত মানুষ সেতু পার হয়ে চলাচল করছে।

নাচনা পাড়া গ্রামের শিংখালী খালটি প্রায় ১০০ ফুট প্রশস্ত । দীর্ঘদিন ধরে খালের উপর পাড়াপাড়ের কোন সেতু থাকায় স্কুলের ছাত্র ছাত্রীসহ স্থানীয় মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছিল। কয়েকদিন আগে কালাম মেম্বর, হিরন মৃধা, আতাহার এবং আবদুল মালেকের নেতৃত্বে স্থানীয়রা খালের উপর একটি কাঠের সেতু নির্মানের উদ্যোগ নেয় এবং স্থানীয়ভাবে ৪০ হাজার টাকা সংগ্রহ করে।

মঙ্গলবার ও বুধবার বিকালে সেতু নির্মান সম্পন্ন করে এবং বৃহস্পতিবার থেকে সেতুটি উম্মুক্ত করে দেওয়া হয় । সেতু নির্মানের ফলে স্কুলের ছাত্র ছাত্রীসহ এলাকার প্রায় ২ হাজার মানুষের পারাপারের সুবিধা হবে।  স্থানীয় ষাটোর্ধ  খাদিজা বেগম বলেন, মোগো এহন এই খাল পার অইতে আর কোন সমস্যা নাই। পোলাপানও স্কুলে যাইতে পারবে। যারা এই সেতু বানাইছে আল্লায় হেগো যেন ভাল রাহে।

ইউপি সদস্য কালাম হাওলাদার জানান, দীর্ঘদিন ধরে সরকারী অফিসে ধর্না দিয়েও শিংখালী খালে সেতু নির্মান করা যায়নি। তাই জনগনের কথা চিন্তা করে নিজেদের উদ্যোগে টাকা তুলে কয়েকজন যুবকের সহায়তায় সেতু নির্মান করি। এতে এলাকাবাসীসহ স্কুলগামী ছেলেমেয়েদের অনেক উপকার হবে।   আমতলী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মোতাহার উদ্দিন মৃধা জানান, স্থানীয় যুবকদের উদ্যোগে শিংখালী খালে কাঠের  সেতু নির্মান করায় তাদের আমি ধন্যবাদ জানাই। সবাই যদি নিজ উদ্যোগে এভাবে কাজ করত তাহলে দেশের উন্নয়ন ত্বরান্নিত হত।

স্থানীয় উদ্যোগে এরকম সেতু নির্মানের খবর শুনে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন এবং সরকারী উদ্যোগে খালে একটি ব্রীজ নির্মানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031