সংবাদটি প্রকাশ হয়েছেn: Sat, Jul 21st, 2018
bashundhara

ওয়ানডের লড়াইয়ে উইন্ডিজ-বাংলাদেশ

bdক্রীড়া ডেস্ক : টেস্ট সিরিজের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আগামীকাল রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় গায়ানায় স্বাগতিকদের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল।

পেসার রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত খুব ভালোভাবে নিজেদের ফিরে পেয়েছেন একমাত্র প্রস্তুতি ম্যাচে। লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, নাজমুল হাসান শান্তদের ব্যাটে ভর করে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে।

বাংলাদেশ তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচ জিতেছে চার উইকেটে। মাশরাফি-সাকিব না থাকায় এই ম্যাচে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। গত বৃহস্পতিবার জ্যামাইকার স্যাবাইনা পার্কে টস জিতে আগে ব্যাটিং করে ভাইস চ্যান্সেলর’স একাদশ। মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেনের দারুণ বোলিংয়ে বেশিদূর এগোতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের বাছাই একাদশ। ৫০ ওভারে নয় উইকেটে ২২৭ রান করে ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলকে নিয়ে গড়া দলটি ।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন ইয়ানিক ওটলি। এছাড়া কাভেম হজ ৪৪, আমির জঙ্গু ৩৬ ও ক্রিস গেইল করেন ২৯ রান।২২৮ রানের লক্ষ্য দেয় তারা বাংলাদেশকে। জবাবে ৪৩.৩ ওভারে ৬ উইকেটে জয় পায় সফরকারীরা। অলরাউন্ডার মোসাদ্দেক ১৪ রানে চার উইকেট নিয়ে দলের সেরা বোলার। এছাড়া ৪০ রান খরচায় রুবেল নিয়েছেন তিনটি ও আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়ে প্রস্তুতি সেরেছেন। ৬১ বলে ৭০ রানের ইনিংস খেলা লিটন দাস এবং ৭৫ রানের ইনিংস খেলা মুশফিকের ব্যাটে ভর করে নিরাপদেই লক্ষ্য পার হয় বাংলাদেশ।

এদিকে আগামীকাল ম্যাচের প্রথম একাদশে থাকতে পারে চমক। ওপেনার এনামুল হক বিজয়ের পরিবর্তে একাদশে তামিম ইকবালের সঙ্গে দেখা যেতে পারে তরুণ ওপেনার নাজমুল হাসান শান্তকে। এছাড়াও ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান। স্পিনার হিসেবে একাদশে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজ অথবা নাজমুল হাসান অপুকে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন একাদশে একপ্রকার নিশ্চিত।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
T F S S M T W
« Jun   Aug »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031