সংবাদটি প্রকাশ হয়েছেn: Sat, Jul 7th, 2018
bashundhara

জলঢাকায় অধ্যক্ষ মোফাজ্জল হক এর সফলতার গল্প!

PRICIPAL JALDHAKAশাহজাহান কবির লেলিন, জলঢাকা প্রতিনিধি (নিলফামারী) ঃ মোফাজ্জল হক নীলফামারী জলঢাকা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। কর্মস্পৃহা ও গুনাবলিতে উত্তম থাকায় কর্মজীনের স্বীকৃতি-স্বরূপ নীলফামারী-৩ সংসদ সদস্য ও কলেজের গর্ভনিং বডির কর্তাদের অনুরোধে এ বছরের ৪ ফ্রেব্রুয়ারী কলেজ অবসর গ্রহণ করার পরেরও মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পূণরায় ১ বছরের জন্য ওই পদে অধিষ্ঠিত হন।

তিনি ডোমার উপজেলার মুটুকপুর গ্রামে মুসলিম সভ্রান্ত পরিবারের মৃত সামসুল ও মৃত জবেদা বেগমের সন্তান। ৯ ভাই-বোনের মধ্যে অষ্টম। শৈশবে ডোমার বহুমূখী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৩ সালে বিজ্ঞান বিভাগ থেকে এস.এস.সি পাস করেন। ১৯৭৫ সালে ডোমার সরকারী কলেজ থেকে এইচ.এস.সি তে উর্ত্তীন্ন হওয়ার পরে ১৯৭৬ সালে কারমাইকেল কলেজ থেকে পদার্থবিজ্ঞান থেকে সম্মান ডিগ্রি লাভ করেন।

পরবর্তীতে ১৯৭৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ওই বিভাগে ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। কর্মজীবনে হাতে খড়ি কুড়িগ্রাম রাজারহাট কলেজের অধ্যাপনার মধ্যে দিয়ে। সেখানে ৪ মাস চাকুরী জীবন অতিবাহিত হওয়ার পর ১৯৮৩ সালের আগষ্টে জলঢাকা ডিগ্রি কলেজের অধ্যাপনার দায়িত্ব গ্রহণ করেন।

ব্যক্তি জীবনে তিনি আওয়ামীলীগের সহ-সভাপতি, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্য ও বাংলাদেশ স্বাধীনতার শিক্ষক পরিষদের ২০১৫ সাল থেকে আজঅব্দী জলঢাকার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন । কর্মজীবনের পাশা-পাশি সংসারিক ও সামাজিক জীবনের তার সফলতা আলোকিত করছে পুরো সমাজকে। স্ত্রী সহ ৩ সন্তান রয়েছে তার। ৩ সন্তানেই মেয়ে। মেয়েদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেছেন তিনি।

বড় মেয়ে নূরে শাহরিন (নূরানী) বর্তমানে শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক। দ্বিতীয় মেয়ে নূরে শাহাজাদী (নূরানী) পেশায় সে একজন ডাক্তার। তৃতীয় মেয়ে নূরে শাহরিন (সুমনী) এবারের এস.এস.সি পরীক্ষায় ঈর্ষাণীয় ফলাফল করেছে। তার ডাক্তারী পরীক্ষার প্রস্তুতি চলছে। সম্প্রতি দু’মেয়ের বিয়ে হয়েছে বড় মেয়ের জামাতা পেশায় বিএসসি ইঞ্জিনিয়ার।

ছোট মেয়ের জামাতা একজন ডাক্তার। তার স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিসেস সালেমা বেগম এম.এ (বি.এড), সন্তান ও স্বামীর এমন সাফল্যে অভিভূত ও গর্বিত মনে করেন তাঁর স্ত্রী। প্রফেসর মোফাজ্জল হক অনুভূতির প্রকাশ করতে গিয়ে তিনি গণমাধ্যমকে জানান, “আমি স্বার্থক পিতা। কর্মময় জীবন থেকে ছাত্র/ছাত্রীদের পাশা-পাশি সমাজেরও দেখভাল করেছি। অবসর জীবনে কিছু সামাজিক কাজ করতে চাই। তার মধ্যে পিছিয়ে পড়া মানুষদের কাজটা বেশি করতে চাই। আমি রাজনীতির সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। অতএব, বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে শেষ জীবনে নৌকার মাঝি ও হাল ধরতে চাই এটাই আমার আশা।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031