সংবাদটি প্রকাশ হয়েছেn: Fri, Jul 6th, 2018
bashundhara

ডোমারে ঠিকাদারী কাজে অনিয়ম, ২৭বছরের পুরাতন এ্যাঙ্গেল রং করে বিল তোলার চেষ্টা

3662890আনিছুর রহমান মানিক, ডোমার প্রতিনিধি (নীলফামারী): নীলফামারীর ডোমারে এক ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদ্যালয়ের মেরামত কাজে ২৭ বছরের পুরাতন এ্যাঙ্গেল রং করে  বিল তোলার চেষ্টার অভিযোগ উঠেছে।

এলাকাবাসী বিষয়টি জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করলে, অবস্থা বেগতিক আঁচ করতে পেরে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান এ্যাঙ্গেলের দাম সমন্বয় করে অন্যান্ন সামগ্রী সরবরাহের প্রতিশ্রুতি দিলেও তা আজও বাস্তবায়ন করেনি।

সরেজমিনে জানাগেছে, স্থানীয় সরকার প্রকৌশল  অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী ডোমার কার্যালয় অধিনে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কার্মসূচি (পিইডিপি-৩) প্রকল্পের আওতায় দক্ষিন মটুকপুর প্রাথমিক বিদ্যালয় মেরামতের কাজ পায় স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রিয়া এন্টারপ্রাইজ।

কাজটির চুক্তি মূল্য ১০ লক্ষ টাকা। উক্ত কাজের সিডিউলে ১নং ক্রমিকের আইটেমে ৯৩হাজার ৮শত ২১ টাকার নতুন এ্যাঙ্গেল লাগানোর কথা থাকলেও সেখানে ওই ঘরে ব্যবহৃত ২৭ বছরের পুরাতন এ্যাঙ্গেলে রেড অক্সাইড রং লাগিয়ে দায় সারেন। অপরদিকে সিডিউলের ১৬নং আইটেমে  জানালার গ্রিল ও সিড মেরামত করে সেখানে দুই কোড রং লাগানোর কথা থাকলেও নাম মাত্র রং লাগিয়ে ১১হাজার ৫শত ৫৫টাকার বিল তোলার চেষ্টা করা হয়েছে।

এলাকাবাসী বাবলু, খলিল, নার্গিস আকতার জানান, ঠিকাদার শুরু থেকেই সিডউল মোতাবেক কাজ না করে পুরাতন এ্যাঙ্গেল,কাঠ দিয়ে কাজ করায় আমরা জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে স্থানীয় উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মোজাফফর আলী আমাদের প্রধান অভিযোগকারী সাজ্জাদুল ইসলাম শুভকে সন্ত্রাসী কায়দায় ডোমার উপজেলা মোড়ে আটকিয়ে হেনস্থা ও ভীতি প্রদর্শন করে অভিযোগ পত্রটি প্রত্যাহারে বাধ্য করে। পরে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দপ্তরের কথিত আপোষ মিমাংসায় ঠিকাদার পুরাতন এ্যাঙ্গেলের সাথে নতুন এ্যাঙ্গেলের দাম সমন্বয় করে অবশিষ্ট টাকার বাড়তি আসবাবপত্র সরবরাহের প্রতিশ্রুতি দিলেও তা এখনো পুরোপুরি বাস্তবায়ন করা হয়নি। রিয়া এন্টারপ্রাইজের কাজে বিএনপি নেতা মোজাফ্ফর আলী কেন? এমন প্রশ্নের জবাবে অপর অভিযোগকারী খলিলুর রহমান প্রতিনিধিকে জানান, কাজটি ঠিকাদারের নিকট থেকে মোজাফ্ফর আলী নাকি কিনে নিয়েছে। তাই তার এতো মাথা ব্যাথা।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুর রউফ জানান, কাজটির ইষ্টিমেট আগের প্রকৌশলী ওবায়দুর রহমানের সময়ে করা। এতে পুরাতন এ্যাঙ্গেল ভালো থাকার পরও নতুন এ্যাঙ্গেল ইষ্টিমেটে ধরে অনিয়মের চেষ্ঠা করা হয়েছে। পুরাতন এ্যাঙ্গেল ভালো থাকায় সেটিকে রেখেই আমি দাম সমন্বয় করে অবশিষ্ট টাকার ফ্যান, দরজা সহ বাড়তি উপকরণ সরবরাহের জন্য ঠিকাদারের বিল আটকে রেখেছি। সে অনুযায়ী ইষ্টিমেটও সংশোধন করা হয়েছে।

শতভাগ কাজ  বুঝে পেলে তবেই বিল পরিশোধ করা হবে। এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমির হোসেন বলেন, কাজটি রিয়া এন্টারপ্রাইজ পেলেও সাংবাদিক মোজাফ্ফর আলী তা বাস্তবায়ন করছে। পুরাতন এ্যাঙ্গেল রং করে চালিয়ে দেয়ার চেষ্ঠার কথা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে এলাকাবাসী অভিযোগ করলে আমার অফিসে বসে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে একটি লিখিত আপোষ রফাদফা হয়। সেখানে ৪টি ফ্যানের স্থলে ১০টি ,২টি দরজার স্থলে ৪টি ,আলমিরা ১টি, সেচ পাম্প ১টি সহ বাথরুমের দরজাসহ মেরামতের প্রতিশ্রুতি দেয়া হলে কিছু কাজ এখনো অসম্পূর্ণ রয়েছে। এবিষয়ে যোগাযোগের জন্য রিয়া এন্টারপ্রাইজের সত্বাধীকারীর ঠিকানা উপজেলা প্রকৌশলীর কাছে চাইলে তিনি তা দিতে পারেনি।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031