সংবাদটি প্রকাশ হয়েছেn: Tue, Jul 3rd, 2018
bashundhara

পার্বত্যাঞ্চলে অস্ত্র উদ্ধার কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা চায় সংসদীয় কমিটি

parlament-40বিশেষ প্রতিবেদক : সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজী বন্ধে পার্বতাঞ্চলে অস্ত্র উদ্ধারের উপর গুরুত্বারোপ করেছে সংসদীয় কমিটি। এ কাজে পুলিশ প্রশাসনকে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার পরামর্শ দেয়া হয়েছে। কমিটি সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে আজ মঙ্গলবার অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেয়া হয়।

বৈঠকে কমিটি সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার এবং এম, এ, আউয়াল অংশ নেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক এবং শিল্প ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ভূমি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, পার্বত্য খাগড়াছড়ি, বান্দরবন ও রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে মৃতপ্রায় কর্ণফুলি পেপার মিল সচল করার বিষয়ে এবং পার্বত্য খাগড়াছড়ি জেলায় ইউএনডিপিসহ বিভিন্ন সংস্থার চলমান উন্নয়ন প্রকল্পগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি পার্বত্য অঞ্চলে ভূমি অধিগ্রহণ নীতিমালা ভূমি ও অর্থমন্ত্রণালয় কর্তৃক অনুমোদনের পর যতদ্রুত সম্ভব চুড়ান্ত করে জাতীয় সংসদের পরবর্তী অধিবেশনে অবশ্যই উপস্থাপনের সুপারিশ করে।

বৈঠকে পাহাড়ী এলাকায় বসবাসরত অ-উপজাতি এবং উপজাতি জনগোষ্টির জীবন মান উন্নয়নের লক্ষ্যে মৃত প্রায় কর্ণফুলি পেপার মিলকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করা এবং নিজস্ব অর্থায়নে সেখানে নতুন একটি পেপার মিল স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটি পার্বত্যাঞ্চলে ইউএনডিপি পরিচালিত বিভিন্ন এনজিওর প্রজেক্ট গ্রহণে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে দ্বিতীয় শ্রেনীর পদমর্যাদার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া জেলা পরিষদের নিকট হস্তান্তর করার সুপারিশ করা হয়। এছাড়া রাঙামাটিতে লেকের পানি দৃষণ রোধে পানি সম্পদ মন্ত্রণালয় থেকে কি কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সে বিষয়ে কমিটির নিকট একটি প্রতিবেদন প্রদানের সুপারিশ করা হয়।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031