সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Jul 12th, 2018
bashundhara

পীরগঞ্জ দলিল সম্পাদনে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ

Ovijogহাসান আলী প্রধান, পীরগঞ্জ প্রতিনিধি (রংপুর): রংপুরের পীরগঞ্জ উপজেলা সাব-রেজিষ্ট্রার অফিসে  দলিল সম্পাদনে নানামুখী অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ অনিয়মের কবলে পড়ে গ্রামে ভুক্তভোগী জমি ক্রেতাগণ অতিষ্ঠ হয়ে উঠেছে।

সাম্প্রতিক সময়ে পীরগঞ্জে সামসুজ্জামান সরদার নামে সাব রেজিষ্ট্রার যোগদান করার পর অফিসটিতে অনিয়মের মাত্রা আরও বেড়ে গেছে বলে দলিল লেখকরা স্বয়ং এ অভিযোগ করেন। প্রাপ্ত অভিযোগ মতে, সাব-রেজিষ্ট্রার সামসুজ্জমান , প্রতিটি দলিল সম্পাদনের জন্য  দাখিলকৃত কাগজ-পত্রে ত্রুটি দেখিয়ে বাধ্যতামুলকভাবে ৫’শ থেকে ১ হাজার টাকা ও ক্ষেত্র বিশেষে আরও বেশী পরিমান টাকা  ওই অফিসের আবু বক্কর নামের একজন অফিস সহায়কের সহযোগিতায় আদায় করেন।

এছাড়াও ১’শ টাকার স্থলে কৌশলে ১ হাজার টাকা টাকা পর্যন্ত দলিল সম্পাদনে হলফনামা দিতে হয়। যে কারনে প্রতিটি দলিল সম্পাদনে সরকারের নির্ধারিত ফি ছাড়াও ২ থেকে ৩ হাজার টাকা বাড়তি খরচ করতে হচ্ছে। এদিকে সাব রেজিষ্ট্রার সামসুজ্জামান সরদার তার বাড়ী কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলা থেকে সপ্তাহে ইচ্ছাকৃতভাবে সোমবার, মঙ্গলবার ও বুধবার  এই ৩ দিন পীরগঞ্জে  অফিস করে থাকেন। ফলে ওই ৩ দিন দলিল সম্পাদনে মানুষের ভীড় জমায় দুর্ভোগ বেড়ে যায়।

এ ভীড়কে পুঁজি করে বাড়তি অর্থও হাতিয়ে নেয়া হয় এবং অফিস শেষে দলিল লেখকদের কাছে হিসেব কষে সাব রেজিষ্ট্রারের টাকা আদায় করেন অফিস সহায়ক আবু বক্কর। সাব রেজিষ্ট্রার সামসুজ্জামান সরদার এর দাবিকৃত টাকা প্রদানে দলিল লেখকদের অনেকেই উল্লেখিত বাড়তি টাকা আদায় করেন জমির ক্রেতাদের কাছ থেকে। এ ব্যাপারে গতকাল বুধবার দুপুরে  স্থানীয় সাংবাদিকরা সাব-রেজিষ্ট্রার সামসুজ্জামান সরদার সাথে কথা বললে তিনি বলেন- এ সব বিষয়ে বিস্তারিত কথা বলার আমার সময় নেই এবং বাড়তি টাকা নেয়ার অভিযোগ সঠিক নয়।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031