সংবাদটি প্রকাশ হয়েছেn: Wed, Jul 11th, 2018
bashundhara

ব্যবসায়ীদের এখানে আনার ব্যবস্থা করেছি, তাদের ধরে রাখার দায়িত্ব বাংলাদেশের : বার্নিকাট

IBFB AGM1নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ষ্টিফেনস ব্লুম বার্নিকাট বলেন, আমরা ব্যবসায়ীদের এখানে আনার ব্যবস্থা করেছি। এখন তাদের ধরে রাখার দায়িত্ব বাংলাদেশের।

আমি ব্যবসায়ী কমিউনিটিকে একসঙ্গে কাজ করা আহ্বান জানাই। যখন বিদেশি বিনিয়োগকারীর সঙ্গে ডিল হবে তখন যেন সবার জন্য সমান লেবেল প্লেইং ব্যবস্থা থাকে।

আজ বুধবার রাজধানীর ব্রাক সেন্টারে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি)-এর ১৩ তম বার্ষিক সাধারণ সভায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ষ্টিফেনস ব্লুম বার্নিকাট বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে বাংলাদেশের প্রশংসা করে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের ভালো ব্যাবসায়িক অংশীদার এবং বাংলাদেশের বড় বৈদেশিক বিনিয়োগকারী। বাংলাদেশের  বিভিন্ন খাতে বিশেষ করে শুল্ক ও কর খাতে উন্নয়নের লক্ষ্যে ইউ এস এ আই ডি জাতীয় রাজস্ব বোর্ডের সাথে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের রপ্তানীর প্রধান বাজার যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশে একক বিদেশি বিনিয়োগ মার্কিন কোম্পানীর।

তিনি আরোও বলেন মার্কিন কোম্পানী এদেশে বিনিয়োগ করেছে এবং একই সাথে তারা প্রযুকিÍও হস্তান্তর করছে। ইউএসএআইডি বাংলাদেশের কর ও শুল্ক খাতে উন্নয়নের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের সাথে কাজ করে যাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশে উন্নত ব্যাবসায়িক পরিবেশ আশা করে এবং সেই লক্ষ্যে সহযোগিতা করে যাচ্ছে।

তিনি আইবিএফবির সুশাসন বা দূর্নিতীবিরোধী প্রচারনা/কর্মকান্ডর ক্ষেত্রে  তাদের সমর্থন থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আইসিবি চেয়ারম্যান ড: মুজিব উদ্দিন আহমেদ বলেন বাংলাদেশিদের  বিদেশে বিনিয়োগের ক্ষেত্রে অর্জিত আয়ের অংশ দেশে আনা এবং বিদেশি বিনিয়োগকারীদের তাদের আয়ের অংশ তাদের দেশে নেয়ার বিষয় সঠিক মনিটরিং করা দরকার।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনাটারন্যাশনাল বিজনেস বিভাগের অধ্যাপক ড: খন্দকার বজলুল হক বলেন বাংলাদেশ সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে,বাংলাদেশ এখন পারমানবিক ক্লাবের ও সেটেলাইট ক্লাবের সদস্য, যা সম্ভব হয়েছে অনুকুল আর্থিক পলিসির কারনে।

আইবিএফবির প্রেসিডেন্ট তার বক্তব্যে বলেন আইবিএফবি ব্যাবসায়িক পরিবেশ উন্নয়নের লক্ষ্যে কাজ করে  যাচ্ছে এবং সরকার কিছু সুপারিশ গ্রহন করেছে। গত কয়েক বছরে ওয়ান স্টপ সার্ভিস এ্যাক্ট, জাহাজ নির্মান, লাইট ইজ্ঞিনিয়ারিং, বেসরকারি খাত উন্নয়নে বিভিন্ন ধরনের কার্যক্রম, বিদেশী বিনিয়োগসহ বিভিন্ন খাত উন্নয়নে নানান দিক নিয়ে কাজ করেছে বলে তিনি জানিয়েছেন। তিনি বাংলাদেশে উপযুক্ত সংখ্যক আমেরিকান বিজনেস কর্নার  প্রতিষ্ঠার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে আহবান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আইবিএফবির ২০১৮-২০১৯ মেয়াদে প্রেসিডেন্ট, ২জন ভাইস প্রেসিডেন্ট  ও ৪জন পরিচালক নির্বাচন করা হয়। নেতৃস্থানীয় ব্যবসায়ী হুমায়ুন রশিদ এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিই কে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করেন। আইবিএফবি’র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) নির্বাচিত হয়েছেন যথাক্রমে জনাব এম এস সিদ্দিকী লিগ্যাল ইকোনোমোস্ট এবং সি ই ও, বাংলা কেমিক্যাল এবং  মিসেস লুতফুন্নিসা সৌদিয়া খান, ডাইরেক্টর, বাংলাফোন।

এ ছাড়া, ড: মো: আলী আফজাল, ব্যবস্থাপনা পরিচালক, কৃষিবিদ গ্রুপ এবং ইঞ্জিনিয়ার  রাজিব হায়দার, ম্যানেজিং ডিরেক্টর, আউটপেস স্পিনিং মিলস লিমিটেড প্রথমবারের মতো আইবিএফবি’র পরিচালনা পর্ষদের পরিচালক নির্বাচিত হন।

তাদের ছাড়াও, উত্তরা মটরস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মতিউর রহমান, ইউনাইটেড বিনিয়োগ অ্যান্ড ট্রেডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: ফখরুদ্দিন, আইবিএফবি এর পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে পুনর্র্নিবাচিত হন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031