সংবাদটি প্রকাশ হয়েছেn: Tue, Jul 3rd, 2018
bashundhara

হিলি স্থলবন্দরের চাল খালাস না হওয়ায় আন্দোলনে ভারতীয় ট্রাক চালকেরা

p03 copyমাসুদুল হক রুবেল, হিলি প্রতিনিধি (দিনাজপুর): শুল্ক জটিলতায় হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা। তারা সীমান্তের  চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। চাল খালাস করা না হলে, হিলি স্থলবন্দর দিয়ে আমদানি বন্ধ রাখবে তারা।

হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক। আমদানিকারকেরা শুল্ক কমানোর আশায় ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা।

মঙ্গলবার সকালে শত শত ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়। মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ থাকার পর সোমবার বিকেলে আন্দোলনকারীরা তার প্রত্যাহার করে নেয়।

এদিকে আজ মঙ্গলবার বিকেলে সীমান্তের জিরো পয়েন্টে সেদেশের এক্সপোটার এসোসিয়েশনের সভাপতি মিঠু চক্রবতি, সাধারন সম্পাদক গনেশ প্রসাদ, সুবোধ কুন্ডুসহ ৮ সদস্যের প্রতিনিধি দলের সাথে আন্দোলন কারিদের কোন সমঝোথা না হওয়ায় বন্দর দিয়ে পন্য আমদানি বন্ধ থাকে।

হিলি স্থলবন্দর আমদানিকারক সমিতির সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষনার আগে যেহেতু চাল প্রবেশ করানো হয় এবং কাষ্টমস এর গাফলতির কারনে তাদের পন্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ শতাংশ শুল্কের  বিপরিতে ২ শতাংশ শুল্কে চাল ছাড় করনের দাবি করেন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

bashundhara
The Most Shocking Kim K's Bikini Body Photos

সর্বশেষ আপডেট

আরকাইভ

July 2018
S M T W T F S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031