সংবাদটি প্রকাশ হয়েছেn: Sun, Aug 12th, 2018
bashundhara

নেপালের বিপক্ষে জয় ভিন্ন অন্য কিছু ভাবছে না বাংলাদেশ

SAFF U15 Preview, BD vs Nepal (5)জি-নিউজবিডি২৪ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। দ্বিতীয় আসরে চ্যাম্পিয়নদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। নবাগত পাকিস্তানের মেয়েদের উড়িয়ে দিয়েছে ১৪-০ গোলের ব্যবধানে।

আগামীকাল সোমবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। তারা অবশ্য রোববার পাকিস্তানের মেয়েদের হারিয়েছে। তাতে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে। তবে প্রতিপক্ষ যে-ই হোক, জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না গোলাম রাব্বানী ছোটন ও তার শিষ্যরা।

নেপালের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে আজও কঠোর অনুশীলন করেছে কিশোরীরা। ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন ও টেকনিক্যাল অ্যান্ড স্ট্রাটেজিক ডিরেক্টর পল স্মলির তত্ত্বাবধানে দেড় ঘণ্টা অনুশীলন করেছে। রোববার বাংলাদেশ দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাগণ নেপাল ও পাকিস্তানের ম্যাচ দেখেছে। সেখান থেকে তারা নেপালের শক্তিমত্তা ও দুর্বলতা সম্পর্কে ধারনা পেয়েছে। ওই ম্যাচ দেখে মারিয়া মান্ডা-শামসুন্নাহাররা নেপালের বিপক্ষে জয়ের ব্যাপারে আরো আত্মবিশ্বাসী হয়েছে। বাংলাদেশের সবাই শারীরিক ও মানসিকভাবে সুস্থ ও ফিট আছে। আজ থেকে বাংলাদেশের মেয়েরা পেনাল্টি শ্যুটেরও অনুশীলন শুরু করেছে। সকালের অনুশীলনের পর বিকেলে জিমে ঘাম ঝরায় বাংলাদেশের মেয়েরা।

নেপালের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘আমরা গেল কয়েকদিন ভালো অনুশীলন করেছি। দলের সবার মধ্যে অন্যরকম একটা গতি এসেছে। নেপালের বিপক্ষের ম্যাচ জিততে সবাই শতভাগ দিতে প্রস্তুত। এই ম্যাচে আসলে আমরা জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছি না। আমাদের জন্য সবাই দোয়া করবেন।

বাংলাদেশ দলের স্ট্রাইকার তহুরা খাতুন বলেন, ‘সাফের গেল আসরে নেপালের বিপক্ষে আমি হ্যাটট্রিক করেছিলাম। এই আসরে প্রথম ম্যাচে আমি জোড়া গোল করেছি। কালকে দ্বিতীয় ম্যাচ। আবারো আমি আমার দলের জন্য গোল করতে চাই। যাতে জয়টা সহজ হয়। যদিও নেপাল পাকিস্তানের চেয়ে শক্তিশালী দল। তাছাড়া তাদের দলে গেল আসরে খেলা বেশ কিছু ভালো প্লেয়ার রয়েছে।

রক্ষণভাগের খেলোয়াড় আনাই মোগিনি বলেন, ‘ নেপাল ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি গতকাল আমরা দেখেছি। আমরা নেপাল দলের বেশ কিছু জিনিস খুঁজে পেয়েছি। তাদের সমস্যা কোথায়, তাদের শক্তির দিক কোনটা। এখন আমরা জানি নেপালের বিপক্ষে কেমন খেলতে হবে। আসলে সবাই সেরাটা দিয়ে এই ম্যাচ খেলব যাতে জয় পাই এবং গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারি।

বাংলাদেশ দলের প্রশংসা করে নেপালের প্রধান কোচ বলেন, ‘বাংলাদেশ বর্তমান চ্যাম্পিয়ন। তারা খুবই শক্তিশালী দল। প্রত্যেক বিভাগেই তারা শক্তিশালী ও ভারসম্যপূর্ণ দল। আমাদের দলেও বেশ কিছু ভালো খেলোয়াড় রয়েছে। আমরা আমাদের সেরাটা দিয়ে খেলতে চেষ্টা করব। যাতে এই ম্যাচে জয় পাই।
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

সাফ অনূর্ধ্ব-১৫ এর দ্বিতীয় আসরে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এর আগে ওয়ালটন ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পাশাপাশি বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীন ও হংকং সফরেও তাদের পৃষ্ঠপোষকতায় ছিল।

২৩ সদস্যের বাংলাদেশ দল :
মাহমুদা আখতার, রুপনা চাকমা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মোগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মোগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

August 2018
T F S S M T W
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031