সংবাদটি প্রকাশ হয়েছেn: Fri, Aug 10th, 2018
bashundhara

শার্শা সীমান্তে ৭৪ কেজি ৭৫৯ গ্রাম স্বর্নেরবারসহ ৩ পাচারকারী আটক

Gold Sharshaনজরুল ইসলাম, শার্শা প্রতিনিধি (যশোর) : যশোরে শার্শা উপজেলার শিকারপুর সীমান্তের নারকেল বাড়িয়া গ্রাম থেকে বিপুল পরিমানের একটি বড় স্বর্নের বারের চালান ও ছোরাসহ একজন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

খবর নিয়ে জানা যায় গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে শিকারপুর বিওপি ক্যাম্পের হাবিলদার মুকুল হোসেন গোপন খবরে জানতে পারে সীমান্তের নারকেল বাড়িয়া গ্রামে একজন সোনা পাচারকারী বিপুল পরিমান স্বর্নেরবার নিয়ে ভারতে পাচারের জন্য অবস্থান করছে।

তখনি তিনি যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন কমাডিং অফিসার লে কর্নেল মোহাম্মাদ আরিফুল ইসলামকে অবহিত করেন এবং ক্যাম্পের সদস্যদের সঙ্গে নিয়ে ওই গ্রামে অভিযান চালিয়ে মহিউদ্দিন(৩৫) নামে পাচারকারীকে স্বর্নেরবার ও বড় একটি ছোরাসহ আটক করে ক্যাম্পে নিয়ে আসেন।

পরে স্বর্নেরবার ওজন করে ৭২ কেজি ৭৫৯ গ্রামের ৬২৪টি স্বর্নের বার পাওয়া যায়। তিনি জানান আটক স্বর্নের মুল্য প্রায় ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। পাচারকারী শিকারপুর গ্রামের তোফাজ্জেল হোসেন এর ছেলে। তার নামে মামলাসহ স্বর্নেরবার ও ছোরা শার্শা থানায়  হস্তান্তরের বিষয়টি ওসি এম মশিউর রহমান স্বীকার করে জানান শার্শা সীমান্তে এর আগে যত স¦র্নের বার আটক হয়েছে তারমধ্যে সবচেয়ে বড় চালান আটক করেছেন বিজিবি সদস্যরা।

এ দিকে বেনাপোল বিজিবি সদর ক্যাম্পের হাবিলদার মোজাম্মেল হোসেন জানান ১১পিস স্বর্নেরবারসহ নারী-পুরুষ ২ জনকে শুক্রবার সকাল ৮ টার দিকে গোপন খবর পেয়ে শিকড়ী গ্রামে অভিযান চালিয়ে পাকা রাস্তার ওপর থেকে দৌলতপুর গ্রামের কাসেম আলীর স্ত্রী সুফিয়া খাতুনকে ও ভবেরবের গ্রামের ইব্রাহিমের ছেলে ই¯্রাফিলকে আটক করেছেন। আটক স্বর্নের ওজন ২ কেজি। যার মুল্য ৯৬ লাখ টাকা। বেনাপোল পোর্ট থানায় মামলাসহ স্বর্ন আসামীদের হস্তান্তর করা হয়েছে জানান।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

August 2018
T F S S M T W
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031