সংবাদটি প্রকাশ হয়েছেn: Thu, Aug 9th, 2018
bashundhara

শুক্রবারের একক নাটক ‘ভালোবাসার সীমান্তে’

btyবিনোদন ডেস্ক : নবাব বিভিন্ন টেইলার্সে শাড়ি সরবরাহ করে। নবাব বিউটিকে খুবই ভালোবাসে। বিউটি একটি টেইলার্সে দর্জির কাজ করে।

সেই দোকানে নবাব শাড়ি সরবরাহ করতো। দোকানেই তাদের দেখা, কথা বলাÑ এই  পরিচয় থেকে সম্পর্ক প্রেমে গড়ায়। পরিবারের একমাত্র উপার্জনক্ষম বিউটি সারাদিন কাজ নিয়ে ব্যস্ত থাকলেও ক্ষণে ক্ষণে তার ভাবনায় স্থান পায় নবাব। বিউটি নবাবকে খুব ভালোবাসে।

নিম্ন মধ্যবিত্ত এই দুজনের স্বপ্নের অনেক মিল আছে। দুজনের’ই এই শহর ভাল লাগে না। তাদের ভবিষ্যৎ পরিকল্পনাও মিলে যায় । তারা দুজনে গ্রামে গিয়ে টেইলার্সের দোকান দেবে। ভবিষ্যৎ চিন্তার জন্য দুজনই কাজে খুবই মনোযোগী।

তবে নবাবের দীর্ঘদিন ধরে পরিকল্পনা সে বিউটিকে একটি মোবাইল উপহার দিবে এবং তাকে নিয়ে একদিন অভিজাত মানুষের মতো এ-শহরটা ঘুরবে। বিউটি কাজে তেমন অবসর না পেলেও ভালোবাসার মানুষের কথায় সাড়া দিয়ে একদিন বেড়িয়ে পড়ে। দিনটাকে স্মরণীয় করে রাখতে দুজনে খাওয়া, ঘোরাঘুরি করা, সিনেমা দেখাÑ সবই করে। সারাদিন তারা ঘুরে ফেরার পথে নবাব বিউটিকে একটি গলিতে নিয়ে গেলে হঠাৎ একটি গাড়ি এসে বিউটিকে অপহরণ করে নিয়ে যায়। নবাব বিউটিকে রক্ষা করতে গেলে উল্টো তাকেই মার খেতে হয়।

একসময় নিজের জীবন নিয়ে পালায় সে। আসলে সে নিজেই বিউটিকে অপহরণ চক্রের কাছে বিক্রি করে দিয়েছে। এভাবে কিছুক্ষণ চলার পর নবাবের উপলব্ধি হয় সে বিউটির সঙ্গে ভালোবাসার অভিনয় করতে করতে সত্যিই তার প্রেমে পড়েছে। নবাব অপহরণকারীদের ফোন দিয়ে বিউটিকে ফেরত দিতে বলে। কিন্তু তারা তারর ফোনকে গুরুত্ব দেয় না। নবাব বিউটিকে রক্ষা করার জন্য দিশেহারা হয়ে যায়। বিউটির কথা ভেবে তার কষ্ট লাগে। চিন্তা করে যে ভাবেই হোক সে বিউটিকে অপহরণকারীদের হাত থেকে রক্ষা করবে।

এমন করেই গড়ে উঠেছে একক নাটক ‘ভালোবাসার সীমান্তে’। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মনজুরুল আলম।  এতে অভিনয় করেছেন আব্দুন নূর সজল, আশনা হাবীব ভাবনা প্রমুখ। আরটিভিতে নাটকটি প্রচার হবে ১০ আগস্ট ২০১৮, শুক্রবার রাত ৮টায়।
সম্পাদনা : আ ই (জি-নিউজবিডি২৪ )

সর্বশেষ আপডেট

আরকাইভ

August 2018
T F S S M T W
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031