1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:৪০ পূর্বাহ্ন

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যানসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৩৮ বার পঠিত

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষা না করেই ‘নেগেটিভ-পজিটিভ’ লিখে রিপোর্ট দেওয়াসহ নানা অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদসহ মোট ১৬ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। বিষয়টি জানিয়েছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি বলেন, ‘ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের অনিয়মের ঘটনায় মামলা দায়ের করেছে র‍্যাব।

মামলার বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার ডিউটি অফিসার মিজানুর রহমান গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বলেন, ‘রাত সাড়ে ১০টার দিকে দায়ের করা মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া মামলার এজাহারে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজসহ মোট ১৬ জনের নাম উল্ল্যেখ করা হয়েছে।

মিজানুর রহমান বলেন, ‘এ মামলায় মোট আটজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আটজনকে পলাতক দেখানো হয়েছে। পেনালকোড ২৬৯, ৪০৬, ৪১৭, ৪৬৫, ৪৬৮, ৪৭১ ধারায় মামলা দায়ের করেছে র‍্যাব।

র‍্যাব মামলা করার আগে গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর নির্দেশ দিয়ে বলেছে, রিজেন্ট হাসপাতালের মূল শাখা অর্থাৎ উত্তরা ও মিরপুর শাখা অবিলম্বে বন্ধ করার কথা।

এদিকে গত সোমবার বিকেল থেকে রাত অবধি উত্তরার রিজেন্ট হাসপাতালটির মূল কার্যালয়ে প্রথমে অভিযান পরিচালনা করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখান থেকে অভিযান শেষে হাসপাতালটির মিরপুর শাখায় অভিযান চালানো হয়। হাসপাতালটিতে করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই ইচ্ছেমতো ‘নেগেটিভ-পজিটিভ’ ফল বসিয়ে দেওয়া হতো। এ ছাড়া আরো কিছু অভিযোগে হাসপাতালটির আটজনকে আটক করা হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে হাসপাতালটির উত্তরার মূল কার্যালয় ও রিজেন্ট গ্রুপের মূল অফিস সিলগালা করা হয়। সিলগালা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সিলগালা করার পর সারওয়ার আলম বলেন, ‘রিজেন্ট হাসপাতাল করোনার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করে রিপোর্ট দিতো। এ ছাড়া লাইসেন্সের মেয়াদ নবায়ন না করাসহ নানা ধরনের অপরাধমূলক কাজ করে চলছিল। সেসবের প্রমাণও আমরা পেয়েছি। তাই আমরা সিদ্ধান্ত নিয়ে রিজেন্ট হাসপাতালের মূল কার্যালয় সিলগালা করে দিয়েছি। এ ছাড়া রিজেন্ট গ্রুপের মূল কার্যালয় সিলগালা করা হয়েছে। হাসপাতালটিতে ১০ থেকে ১৫ জন করোনা রোগী আছেন। তাদেরকে কুর্মিটোলায় পাঠানো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451