1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৮ পূর্বাহ্ন

বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম দিনাজপুরের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ২২ বার পঠিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারী কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত পাঠদানরত শিক্ষকদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮তে অর্ন্তভুক্ত করে এমপিও ভুক্তিসহ ৩দফা দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম।

গতকাল রবিবার বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম দিনাজপুরের ব্যানারে দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন পালন করা হয়।

বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম দিনাজপুরের আহবায়ক মহাদেব শর্মার সভাপতিত্বে বক্তারা বলেন, দেশের বেসরকারী কলেজ অনার্স মাস্টাস শিক্ষক সমাজ আজ চরমভাবে অবহেলিত দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়ে আসছে। করোনা মহামারীর এই দু:সময়ে শিক্ষকরা দারুন কষ্টের মাঝে দিনাতিপাত করছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবরে সাহায্যের আবেদন করেছিলাম কিন্তু তিনি প্রত্যাখান করেছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব মো: মেহেরাব আলী,জাহিদুল ইসলাম,শরিফুল ইসলাম,ফারিহা শারমিন মিতু,হবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের ৩ দফা দাবীর মধ্যে রয়েছে, অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত নন এমপিও শিক্ষকদেরকে জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮তে অর্ন্তভুক্ত করতে হবে, ৫ হাজার ৫০০ জন শিক্ষকের জন্য প্রায় ১৪৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্ধ দিয়ে অতিদ্রুত অনার্স মাস্টার্স শিক্ষকদেরকে এমপিও ভুক্ত করতে হবে ও বর্তমান করোনা ভাইরাসের প্রার্দূভাবে অনার্স-মাস্টার্স শিক্ষকদের মানবেতর জীবন হতে কাটিয়ে উঠতে বিশেষ প্রনোদনা ঋন ১২০০ কোটি টাকা চাই।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451