1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:০৪ পূর্বাহ্ন

বনায়ন প্রকল্পের সহযোগিতায় চুয়াডাঙ্গা পুলিশের বৃক্ষরোপণ কর্মসূচি

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ২২ বার পঠিত

পুলিশ সুপারের উদ্যোগে চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপণ করা হয়েছে। এ আয়োজন বাস্তবায়নে সর্বাত্মকভাবে সহযোগিতা করেছে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশে’র বৃক্ষরোপণ প্রকল্প ‘বনায়ন’।

বৃক্ষ রোপণ কর্মসূচি উপলক্ষ্যে সম্প্রতি চুয়াডাঙ্গা জেলা পুলিশ লাইনস মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়। “গাছ লাগান পরিবেশ বাঁচান”- এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত কর্মসূচিটির উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম।

এসময় তিনি পুলিশ লাইনস এর বিভিন্ন স্থানে নানান জাতের ফলজ ও বনজ গাছের চারা রোপণ করেন। এছাড়া বৃক্ষরোপণ কর্মসূচিটির আওতায় জেলা পুলিশের সকল কার্যালয় প্রাঙ্গনে পাঁচ হাজারেরও বেশি গাছের চারা রোপণের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশে’র রিজিওনাল লিফ ম্যানেজার মো. মাজেদুল হক খান, এরিয়া লিফ ম্যানেজার মো. কামাল হোসেন সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম বলেন, “গাছ প্রাকৃতিক সম্পদ। যা পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি আমাদের জীবনকে সচল রাখতে অগ্রণী ভূমিকা পালন করে।

বিএটিবি’র রিজিওনাল লিফ ম্যানেজার মো. মাজেদুল হক খান বলেন, “দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে বিএটিবি সারা দেশে বিনা মূল্যে বৃক্ষরোপণ করে আসছে। বিগত কয়েক বছরে বিএটিবি পরিবেশ ও বন মন্ত্রণালয় কর্তৃক শ্রেষ্ঠ বৃক্ষরোপণকারী প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতিও পেয়েছে।

উল্লেখ্য, মুজিববর্ষকে কেন্দ্র করে এ বছর বনায়ন প্রকল্পের মাধ্যমে সারা দেশে মোট ৫৫ লাখ চারা রোপণের পরিকল্পনা রয়েছে। চুয়াডাঙ্গার এই উদ্যোগটি তারই অংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451