1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:২১ অপরাহ্ন

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ২৭ বার পঠিত

স্প্যানিশ লা লিগার শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ হাতে রেখেই ভিয়ারিয়ালকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে জিনেদিন জিদানের শিষ্যরা। আর এর ফলে দুই মওসুম পর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছ থেকে শিরোপা পুনরুদ্ধার করলো গ্যালাকটিকোরা। এটি রিয়ালের ৩৪তম লিগ শিরোপা।

ঘরের মাঠ আলফ্রেদো দি স্তিফানো স্টেডিয়ামে এদিন ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। যদিও জিতলেই শিরোপা নিশ্চিত, এমন সহজ সমীকরণ নিয়ে ম্যাচের শুরু থেকেই ভিয়ারিয়ালের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিক দল। দলের পক্ষে দুটি গোলই এসেছে করিম বেনজেমার পা থেকে। শিরোপা জয়ের পেছনে এ পর্যন্ত তার পারফরম্যান্স উল্লেখযোগ্য।

ম্যাচের ২৯ মিনিটে কাসিমিরোর কাছে থেকে বল পেয়ে ডি বক্সের কাছে নিয়ে যান মদ্রিচ। ডান দিকে বেনিজেমাকে বল বাড়িয়ে দিলে ডান পায়ের শটে বল জালে জড়ান এই ফরাসি স্ট্রাইকার। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। তবে প্রথমার্ধে অনেকগুলো গোলের সুযোগ নষ্ট করে জিদানের শিষ্যরা।

বিরতির পর ৫৩ মিনিটে রিয়ালের কারভাহালের শট ফিরিয়ে দেন গোলরক্ষক সের্হিও আসেনহো। ৭৭তম মিনিটে ডি-বক্সের ভেতরে রামোসকে ফাউল করা হলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে ব্যবধান ২-০ করেন বেনজিমা।

দুই গোলে এগিয়ে থেকেও নিশ্চিত ছিল না জিদানের দল। ম্যাচের ৮৩তম মিনিটে ভিয়ারিয়ালের ইবোরার শট জালের ঠিকানা খুঁজে পেলে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার আভাস দেয় দলটি। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

শেষ দিকে রিয়ালকে বেশ বেগ পেতে হয়েছে লিড ধরে রাখতে। বিশেষ করে যোগ করা সময়ে তো ম্যাচে প্রায় সমতায় ফিরিয়েই ফেলেছিল ভিয়ারিয়াল। রক্ষা করেছেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। দুই বারের প্রচেষ্টায় তার অসাধারণ সেই সেভে এদিন রিয়ালের জয় নিশ্চিত হয়েছে বলাই যায়। ম্যাচের সেরা খেলোয়াড়ও তাই তিনিই।

করোনা পরবর্তীতে এদিনের জয়ে টানা ১০ ম্যাচ জিতলো জিদানের দল। এক ম্যাচ হাতে রেখেই রিয়াল ৭ পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে।

এদিনের অন্য ম্যাচে রিয়ালের প্রতিদ্বন্দ্বী বার্সা হেরেছে, যার ফলে শিরোপা লড়াইয়ে ফিরে আসার কোন সুযোগই দলটির হাতে নেই। বার্সেলোনা নিজেদের ম্যাচে ২-১ গোলের ব্যবধানে হেরে গেছে ওসাসুনার বিপক্ষে। বার্সার এই হারে এদিন রিয়াল ড্র বা হারলেও শিরোপা নিশ্চিত হয়ে যেত। কারণ শেষ ম্যাচে রিয়ালকে টপকানো তো দূরে থাক, ছোঁয়াও সম্ভব হতো না বার্সার পক্ষে।

রিয়াল মাদ্রিদের উৎসবের দিন বার্সেলোনা অখ্যাত দলের সঙ্গে হেরে যাওয়ায় কাতালান শিবিরে নেমে আসে হতাশা।

ম্যাচ শেষে এদিনই রিয়াল মাদ্রিদের হাতে ট্রফি তুলে দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। ২০১৭ সালে জিদানের অধীনে সবশেষ লিগ শিরোপা জিতেছিল তারা। এরপর জিদান দায়িত্ব ছেড়েছিলেন। দ্বিতীয় মেয়াদে জিদানের কোচিংয়েই শিরোপার খরা কাটল দলটির। এরই মধ্যে জিদান নিজেকে ক্লাব ইতিহাসের অন্যতম সফল কোচ হিসেবেও প্রতিষ্ঠা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451