1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পথ শিশুদের মধ্যে যুবলীগের খাবার বিতরণ হিলিতে চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীর মতবিনিময় রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে শুরু হল জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা শুরু ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ আত্রাইয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার ঝালকাঠি এলজিইডির আওতায় খাল পুনঃখনন, গ্রামীণ উন্নয়নে ইতিবাচক প্রভাব পাবনায় উপ নির্বাচন সুষ্ঠু হয়েছে প্রেসক্লাবে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৭ হাজার ৬৩৮ জন, মারা গেছেন ৯২৭ জন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২৩ বার পঠিত

মার্কিন যুক্তরাষ্ট্রে গত একদিনে রেকর্ড ৭৭ হাজার ৬৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২৭ জন। যুক্তরাষ্ট্রে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় সময় শুক্রবার রাতে (বাংলাদেশ সময় শনিবার সকাল) এমনটি জানানো হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ১২৮ জন। প্রাণঘাতী ভাইরাসটিতে দেশটিতে এ পর্যন্ত ৩০ লাখ ৬৪ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে। করোনায় মৃত্যু ও সর্বোচ্চ আক্রান্তের দিক থেকে বিশ্বে শীর্ষ স্থানে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় দ্বিতীয় ব্রাজিল। যুক্তরাষ্ট্র কখনও সংক্রমণে কখনও বা প্রাণহানিতে নিজেই নিজের রেকর্ড ভেঙেছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত ২০ মিলিয়ন (দুই কোটি) মানুষ করোনার শিকার হয়েছেন। দেশটির দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বলছে, ‘প্রকৃত তথ্য হলো প্রকাশিত সংখ্যার অন্তত ১০ গুণ বেশি মানুষ করোনার ভয়াবহতার শিকার।’

ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সবচেয়ে নাজুক অবস্থা নিউইয়র্কে। বৃহৎ এই শহরে আক্রান্ত ৪ লাখ ৩২ হাজার ৪১২ জন মানুষ। যেখানে ৩২ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণে দ্বিতীয় সর্বোচ্চ শহর ক্যালিফোর্নিয়ায় করোনার শিকার ৩ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬১১ জনের। ফ্লোরিডায় সংক্রমণ এক লাফে ৩ লাখ ২২ হাজার ৫৫৬ জনে দাঁড়িয়েছে। ইতোমধ্যে সেখানে ৪ হাজার ৮০৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। সংক্রমণ আশঙ্কাজনকহারে দীর্ঘ হয়েই চলেছে টেক্সাসে।

এ শহরে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২২ হাজার ৫৫৬ জন। যেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৩২ জনের। নিউ জার্সিতে করোনার শিকার ১ লাখ ৮২ হাজার ৮০৪ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১৫ হাজার ৭৫৬ জনের। ইলিনয়সে সংক্রমিতের সংখ্যা প্রায় ১ লাখ ৬০ হাজার ৫০৯ জন। এর মধ্যে ৭ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। অ্যারিজোনায় করোনাক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৫২৩ জন। এর মধ্যে না ফেরার দেশে সেখানকার ২ হাজার ৫৮৩ জন মানুষ।

জর্জিয়ায় ১ লাখ ৩৫ হাজার ১৮৩ জন। এর মধ্যে প্রাণ গেছে ৩ হাজার ১৩২ জনের। ম্যাসাসুয়েটসসে আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৮৭৯ জন। সেখানে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৮ জনের। এদিকে পেনসিলভেনিয়ায় সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৭২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে না ফেরার দেশে ৭ হাজার ৬৮ জন মানুষ।

উল্লেখ্য, একদিনে বিশ্বেও করোনার শনাক্ত হয়েছে প্রায় আড়াই লাখ। এনিয়ে বিশ্বে মোট শনাক্ত ১ কোটি ৪১ লাখের বেশি। করোনা মহামারিতে এ পর্যন্ত মারা গেছে প্রায় ৬ লাখ। আর সুস্থ হয়েছে ৮৪ লাখের বেশি মানুষ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে গেল বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম মানবদেহে এ ভাইরাস ধরা পড়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451