1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:০০ পূর্বাহ্ন

খুলনার দাকোপে অবৈধ শিকারীদের হামলায় বনরক্ষিদের ট্রলার চালক

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ২১ বার পঠিত

দাকোপে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশে মাছ ও কাকড়া শিকারীদের হামলায় বনরক্ষিদের ট্রলার চালক হাসপাতালে। নগত টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ। এ ঘটনায় হামলাকারীদের নামে দাকোপ থানায় এজাহার দাখিল করা হয়েছে।

থানায় দাখিলকৃত এজাহার এবং ভুক্তভোগীদের বর্ণনামতে চলতি মাসের ৯ ও ১০ তারিখে নলিয়ান ষ্টেশনের বনরক্ষিরা সুন্দরবনে অভিযান পরিচালনা করে। এ সময় বনে অবৈধ অনুপ্রবেশ এবং বিষ প্রয়োগে মাছ ও কাকড়া শিকারের অভিযোগে ১৬ জনকে আটক করা হয়। আটককৃতদের অধিকাংশের বাড়ী দাকোপের পানখালী ইউনিয়নে।

আবার ওই অভিযানে বনরক্ষিদের ব্যবহ্নত ট্রলার চালক হিসাবে ছিলেন পানখালী ইউপির মৌখালী গ্রামের রব গাজীর পুত্র আইয়ুব আলী গাজী। যে কারণে ঘটনার পর থেকে অবৈধ মাছ ও কাকড়া শিকারীরা আইয়ুব আলীর প্রতি ক্ষিপ্ত হয়। তারই জের হিসেবে শনিবার সকাল ১০ টার দিকে আইয়ুব আলী গাজী মোটর সাইকেল যোগে পানখালী হয়ে মৌখালী যাওয়ার পথে অভিযুক্ত রম ফকির, কবির ফকির, খবির ফকির, আলীরাজ ফকির, সিরাজুল শেখসহ আরো কয়েকজন মিলে নিজেদের বাড়ীর সামনে থেকে আইয়ুব আলীকে ধরে বাড়ীতে নিয়ে বেধড়ক মারপিট করে।

এ সময় আইয়ুব আলীর কাছে থাকা ঘেরের হারীর ১ লাখ ৭৭ হাজার টাকা তারা ছিনিয়ে নেয়। অবস্থা বেগতিক হয়ে পড়লে এলাকাবাসীর দেওয়া তথ্যের ভিত্তিতে দাকোপ থানা পুলিশ আইয়ুব আলীকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আইয়ুব আলী বাদী হয়ে উল্লিখিত অভিযুক্তদের নামে দাকোপ থানায় এজাহার দাখিল করেছে। এ দিকে এজাহার দাখিলের পর থেকে হামলাকারীদের পৃষ্টপোষক জনৈক মহাসিন শেখ ভুক্তভোগীদের নানাভাবে হুমকি ধামকি দিচ্ছে বলে জানা গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে বনবিভাগের নলিয়ান ষ্টেশন কর্মকর্তা শেখ আনিসুর রহমান বলেন, আসামি কবির আলীরাজসহ ১৬ জনকে আমরা গত ৯ ও ১০ তারিখ সুন্দরবনের পাটকোষ্টা টহল ফাড়ীর আওতায় চেরাগখালী ও মোরগখালী খালে নিষিদ্ধ সময়ে নিষিদ্ধ এলাকায় অবৈধ অনুপ্রবেশে মাছ ও কাকড়া শিকারের অভিযোগে আটক করে কয়রা আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করি।

তারা জামিনে এসে আমাদের ব্যবহ্নত ট্রলার চালকের উপর হামলা করেছে। ঘটনাটি জানার পর আমরা দাকোপ থানা পুলিশকে অনুরোধ করি ভিকটিমকে উদ্ধারের জন্য। এলাকাবাসী এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451