1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

গাংনীতে খাইট্টা বিক্রি বেড়েছে

মজনুর রহমান আকাশ, মেহেরপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৩২ বার পঠিত

কোরবানীর মাংস কাটার জন্য অনুসঙ্গর মধ্যে অন্যতম একটির নাম খাইট্টা। কেই বলে ধারা কেউ বলে পাটী। মাংস পাইট বা চুরানোর জন্য এটি ছাড়া চলেই না। তাইতো যারা কোরবানী করবেন তারা আগে ভাগেই কিনছেন এ অনুসঙ্গটি। বেচা বিক্রিও বেড়েছে বেশ।

খাইট্টা বিক্রেতা বিল্লাল হোসেন জানান, একটা খাইট্টা অনেক দিন চলে। সব সময় এটি বিক্রি হয় না। স্থানীয় কসাইরা কিনে নেন। কিন্তু কোরবানীর ঈদ এলেই চাহিদা বেশী। কাঠ ভেদে খাইট্টার দাম ভিন্ন ভিন্ন। বাবলা কিংবা তেতুঁল কাঠের বড় খাইট্টার দাম একহাজার টাকা, মাঝারী ৭০০টাকা ও ছোট ৫০০ টাকা। গত এক সপ্তাহে তিনি ১২০ টি খাইট্টা বিক্রি করেছেন।

বামন্দি বাজারের খাইট্টা বিক্রেতা হবিবর জানান, এটা সিজিনাল ব্যবসা। যেহেতু ‘স’ মিল আছে বাড়ির পাশে সেহেতু মাঝে মধ্যে গাছের কা- কেটে এ খাইট্টা তৈরী করে রাখা হয়। অন্যসময় দু একটা বিক্রি হলেও বছরের এ সময় বিক্রি বেশী। গত ১০ দিনে দেড়শ’টি খাইট্টা বিক্রি করেছেন তিনি।

তিনি আরো জানান, যারা কোরবানী করেন তারা যদি খাইট্টা ধুয়ে মুছে যতœ করে রাখেন তাহলে এটি আর কেনা লাগে না। একটা খাইট্টা অনেক বছর কাজে লাগানো যায়। কিন্তু ৫/৭ জন মিলে কোরবানী করায় এটার যতœ কেউ করে না। ফলে বছর বছর খাইট্টা কিনতে হয় তাদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451