1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতসহ তিন দেশের নাগরিকদের প্রবেশে সৌদির নিষেধাজ্ঞা পাবনা ৪ আসনের উপ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে – সিইসি ঐতিহ্যবাহী টাউনহল রক্ষার দাবীতে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সড়কে শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ খুলনায়! মাগুরা সদর উপজেলায় বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তি মাগুরার শালিখায় নিখোঁজ বিদ্যুত সরকারের মৃতদেহ নদী থেকে উদ্ধার অভয়নগরে সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন বাগেরহাটে হাঙ্গার প্রজেক্টের সচেতনতা মূলক সভায় বক্তারা সাতক্ষীরা আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন

খুলনায় ইউভি-সি জীবাণুমুক্ত করণ বক্সের উদ্বোধন

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৩ বার পঠিত

খুলনায় করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে ইউভি-সি (আল্ট্রাভায়োলেট রশ্মি) জীবাণুমুক্তকরণ বক্সের উদ্বোধন করা হয়। খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন আজ (সোমবার) দুপুরে তাঁর অফিস কক্ষে জীবাণুমুক্তকরণ এ বক্সের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মো. ইকবাল হোসেন বলেন, স্থানীয় সরকার বিভাগের তত্ত্বাবধানে খুলনা জেলার ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিসহ কর্মকর্তা-কর্মচারীরা তৃণমূল পর্যায়ে করোনভাইরাস সংক্রমণ প্রতিরোধমূলক কাজসহ সরাসরি বিভিন্ন নাগরিক সেবা প্রদান করে যাচ্ছেন। ইউনিয়ন পরিষদের সেবাদানকারীরা সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি পালন করার পরেও তাঁরা করোনা সংক্রমণের বাইরে থাকছেন না।

তিনি জানান, উপকারভোগীরা মাস্ক পরিধান করলেও তাদের ব্যবহৃত মোবাইল, টাকা-পয়সা, রুমালসহ অন্যান্য ব্যবহার্য জিনিসপত্র নিয়ে ইউনিয়ন পরিষদের প্রবেশ করে। এসব ব্যবহৃত জিনিজপত্র থেকে করোনাভাইরাস সংক্রমণের একটা শঙ্কা থেকেই যায়। একারণে সেবাগ্রহণকারীদের ব্যবহৃত এসব জিনিসপত্র ইউনিয়ন পরিষদে প্রবেশের সময় এ ইউভি-সি বক্সের মাধ্যম জীবাণুমুক্তর সুযোগ সৃষ্টি হবে। এরফলে করোনাভাইরাস সংক্রণের হার অনেকাংশে কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের অর্থায়ণে প্রকল্পের আওতাধীন খুলনা জেলার ৩০টি ইউনিয়ন পরিষদে এসব ইউভি-সি জীবাণুমুক্তকরণ বক্স বিতরণ করা হবে। তরুণ উদ্যোক্তা প্রকৌশলী ছদরুল আলম এ বক্স তৈরিতে সহযোগিতা করেন।

এসময় খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূরী তাসমিন উর্মি এবং ইএএলজি প্রকল্পের খুলনা জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451