1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :

মংলায় কোরবানীর পশুর হাটে দূরত্ব বজায় রাখতে সচেতন করল নৌবাহিনী

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ২০ বার পঠিত

কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে বরগুনা ও মংলায় নিয়মিত টহল পরিচালনা করছে বাংলাদেশ নৌবাহিনী। চলমান কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে মোতায়েনকৃত নৌ কন্টিনজেন্ট বরগুনা জেলা সদর, বামনা ও বেতাগী ইউনিয়নে সচেতনতামূলক টহল পরিচালনা করে।

পাশাপাশি আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষ্যে সরকারী নির্দেশনা অনুসরণ করতে জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করতঃ সাধারণ জনগণকে কোরবানি পশু ক্রয়-বিক্রয়ে অনলাইন বাজার সাইট ব্যবহার করা বেশি নিরাপদ বলে জানানো হয়। একান্ত প্রয়োজনে পশুর হাটে ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে অযথা ভিড় না করে সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতন করে।

রাস্তা ঘাটে যত্রতত্র পশুর হাট না বসিয়ে নির্দিষ্ট স্থান নির্ধারণ এবং সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ে মাস্ক ব্যবহার করতে বলা হয়। এছাড়া উপজেলাসমূহের বিভিন্ন এলাকায় কোভিড-১৯ প্রতিরোধ সর্ম্পকিত ১৫০টি লিফলেট বিতরণ করে। বরগুনা সদর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ১২১১টি দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে।

অপরদিকে নৌবাহিনী কন্টিনজেন্ট মোংলা উপজেলার কুমারখালি, মিঠাখালি, দিগরাজ বাজার, বুড়িরডাঙ্গা, আপাবাড়ি, হাসপাতাল চত্ত্বর, ফেরিঘাট এলাকায় নিয়মিত সচেতনতামূলক টহল প্রদান করে। উপজেলাসমূহের বিভিন্ন স্থানে কোভিড-১৯ প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করে। নৌ কন্টিনজেন্ট দু’টি জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমে সহায়তা প্রদানসহ করোনা ভাইরাস প্রতিরোধ সর্ম্পকিত বিভিন্ন ব্যানার স্থাপন, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451