1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ পূর্বাহ্ন

জনগণের আস্থা বজায় রাখতে পুলিশ বাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর

বিশেষ প্রতিবেদক :
  • আপডেট টাইম : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ৯৭ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের তাদের কাজের মাধ্যমে অর্জিত জনগণের আস্থা ও বিশ্বাস বজায় রাখার আহবান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জনবান্ধব কাজের জন্য জনগণের মধ্যে পুলিশ বাহিনীর ভাবমূর্তি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে এবং আমি আশাকরি আপনারা এই সুনাম ধরে রাখতে কাজ করে যাবেন।

শেখ হাসিনা আজ সকালে তাঁর সরকারী বাসভবন গণভবনে নব-নিযুক্ত মহা-পুলিশ পরিদর্শক ড. বেনজির আহমেদের র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রদত্ত সংক্ষিপ্ত ভাষণে একথা বলেন।

অনুষ্ঠানের শেষে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন নব-নিযুক্ত মহা-পুলিশ পরিদর্শককে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
আর এর মাধ্যমে ড.বেনজির বিদায়ী মহা-পুলিশ পরিদর্শক ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন।

স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে পুলিশ বাহিনীতে সাম্প্রতিক নিয়োগের ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, এই বাহিনী এর মাধ্যমে নিয়োগ বাণিজ্যের বদনাম ঘুচিয়েছে।
প্রধানমন্ত্রী এ সময় করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোর জন্য পুলিশ বাহিনীর সদস্যদের প্রশংসা করেন।কোভিট-১৯ এর কারণে সমগ্র বিশ্বের ন্যায় বাংলাদেশের অর্থনীতিতে বড় ধরনের আঘাত আসার আশংকার উল্লেখ করে তিনি বলেন, এই অবস্থার মোকাবেলায় আমাদের খাদ্য উৎপাদনকে বাড়াতে হবে।
শেখ হাসিনা পুলিশ সদস্যদের কোভিড -১৯ প্রাদুর্ভাব চলমান থাকায় দেশব্যাপী বন্ধের মধ্যে বোরো ধান কাটার সাথে জড়িত লোকদের তাদের গন্তব্যে পৌঁছাতে সহায়তা করার ও আহবান জানান।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, চলতি মৌসুমে সরকার বোরো ধানের আট লক্ষ মেট্রিক টন (এমটি) কিনে নেবে, কৃষকরা যাতে তাঁদের ন্যায্য দাম পেতে পারে সেজন্য গত মওসুম থেকে দুই লাখ মেট্রিক টন বেশি সংগ্রহ করবে।

দেশব্যাপী বন্ধের কারণে দুগ্ধ খামারিদের দুধ যেন নষ্ট না হয় সেজন্য তিনি দুগ্ধজাত সামগ্রী যেমন ঘি, মাখন এবং অন্যান্য দুগ্ধজাত সামগ্রী প্রস্তÍুতের দিকেও সংশ্লিষ্টদের নজর দেয়ার ওপর গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস,পিএমও সচিব তোফাজ্জেল হোসেন মিয়া, বিদায়ী আইজিপি ড.মোহাম্মদ জাভেদ পাটোয়ারি, র‌্যাব’র নতুন মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

সরকার গত ৮ এপ্রিল র‌্যাবের সাবেক মহাপরিচালক ড. বেনজির আহমেদকে পুলিশের নতুন আইজিপি হিসেবে নিয়োগ প্রদান করেন।সেদিনই ড.বেনজির আহমেদকে নিয়োগ দান করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সার্কুলার প্রকাশিত হয়, যা ১৫ এপ্রিল থেকে কার্যকর হওয়ার কথাও জানানো হয়।

সরকার বিদায়ী আইজিপি ড.মোহাম্মদ জাভেদ পাটোয়ারিকে সৌদি আরবে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে। ১৩ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় প্রকাশিত গেজেট অনুযায়ী তাঁকে আরব বিশ্ব এবং মধ্যপ্রাচ্যের দেশটির রাষ্ট্রদূত হিসেবে ৩ বছর মেয়াদে নিয়োগ প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451