1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪২, আক্রান্ত ২ হাজার ৭৪৪ জন

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১৯ বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৪২ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন।

এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৭ হাজার ২০২ জনে।বুধবার (২২ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এরআগে মঙ্গলবার নতুন করে ৩ হাজার ৫৭ জন করোনা রোগী শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিন মৃত্যু হয়েছিল ৪১ জনের।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়।

ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী ১ কোটি ৫১ লাখ ৮ হাজারের মতো করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৮১২ জনের। অপরদিকে সুস্থ হয়ে ফিরেছেন ৯১ লাখ ২৮ হাজারের বেশি করোনা রোগী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451