1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪২ পূর্বাহ্ন

নারী ও শিশু পাচার প্রতিরোধে বাল্যবিবাহ বন্ধ করতে হবে

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১৯ বার পঠিত

শিশু পাচার একটি অবৈধ প্রক্রিয়া। বাংলাদেশে নারী ও শিশু পাচার প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহন করা হলেও কিছুতে এটা নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না। পাচারকারীরা নতুন নতুন পদ্ধতি অবলম্বন করে সরকারের চোখ ফাকি দিয়ে অনৈতিকভাবে নারী ও শিশু পাচার করছে।

পাচারকারীরা শিশুদের বিয়ে করে বৈধ ভাবে দেশের বাইরে নিয়ে অনৈতিক কাজের জন্য বিক্রি করে দিচ্ছে। এটা খুবই অমানবিক ব্যাপার। তাই নারী ও শিশু পাচার প্রতিরোধে বাল্যবিবাহ বন্ধ করতে হবে। বাল্যবিবাহ বন্ধ করলে শিশু পাচার অনেকাংশে কমবে।

বুধবার দুপুরে বাগেরহাট শহরের উদয়ন কার্যালয়ে আয়োজিত নারী ও শিশু পাচার নিরসনে কাজী, বিবাহ নিবন্ধক ও সমাজসেবকদের ভূমিকা শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

সেমিনারে বক্তব্য দেন বাগেরহাট জেলা কাজী সমিতির সভাপতি মাওলানা মোঃ আবুয হানিফ, নিরাপদ সড়ক চাই বাগেরহাটের সভাপতি সাংবাদিক আলী আকবর টুটুল, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, সোহরাব হোসেন রতন প্রমুখ।

উদায়ণ বাংলাদেশ ও রেডিও ভৈরবের পরিচালক ইসরাত জাহানের সভাপতিত্বে সেমিনারে সমাজ সেবক, ইমাম, সাংবাদিক, শিক্ষার্থী ও শিশুরা অংশগ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451