1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৯ পূর্বাহ্ন

পীরগঞ্জের কিন্ডার গার্টেন স্কুল ঐক্য পরিষদের স্মারক লিপি প্রদান

সরওয়ার জাহান, ভ্রাম্মমান প্রতিনিধি পীরগঞ্জ (রংপুর) ঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ২১ বার পঠিত

রংপুরের পীরগঞ্জ উপজেলা কিন্ডার গার্টেন স্কুল ঐক্য পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি পেশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পীরগঞ্জের কিন্ডার গার্টেনে কর্মরত ৯শতাধিক শিক্ষক কর্মচারীর পক্ষে তাদের করোনা প্রনোদনা ও সহজশর্তে ঋণ মঞ্জুরীর দাবীতে নির্বাহী কর্মকর্তা মেজবাউল হোসেনের কার্যালয় এসে এই স্মারক লিপি পেশ করেন।

পীরগঞ্জ কিন্ডার গার্টেন স্কুল ঐক্য পরিষদের চেয়ারম্যান- হারুন অর রশিদ ও সম্পাদক- এনামুল হক স্বাক্ষরিত স্মারক লিপিটি পেশ করার পূর্বে পাঠ করেন পরিষদের সহসভাপতি- উপজেলার নয়া মাদারগঞ্জ কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট এর অধ্যক্ষ এম.এ মোত্তালিব সরকার।

এতে উল্লেখ করা হয়- করোনা জনিত প্রার্দূভাবের কারনে পীরগঞ্জের ৭০টি কিন্ডার গার্টেনের প্রায় ৯শতাধিক শিক্ষক- কর্মচারীসহ সারা দেশের প্রায় ৬৫ হাজার কিন্ডার গার্টেনের কমপক্ষে ২৫ লক্ষ শিক্ষক পরিবারে সদস্য প্রতিষ্ঠান গুলো বন্ধের কারনে দুর্বিসহ জীবন যাপন করছেন।

একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মালিকপক্ষগণ ইতোমধ্যে তাদের প্রতিষ্ঠান বিক্রি কিংবা বন্ধ করে দিয়েছেন। অথচ কিন্ডার গার্টেন সমূহই প্রাথমিক শিক্ষার আলো বিস্তারে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এসব প্রতিষ্ঠানকে টিকিয়ে রাখতে না পারলে প্রাথমিক শিক্ষা বিস্তারে ব্যাপক ক্ষতির সম্ভবনা রয়েছে।

স্মারক লিপিতে আরও উল্লেখ করা হয়- ইতোমধ্যে এসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারী অভাব অনাটনের কারনে অন্য পেশায় চলে যেতে বাধ্য হচ্ছে। সেজন্য খুব দ্রুত এসব প্রতিষ্ঠানকে টিকিয়ে রাখতে হলে প্রতিষ্ঠান সমূহের অনুকুলে অর্থ প্রনোদনাসহ সহজশর্তে ঋণ প্রদান করা জরুরী বলে স্মারক লিপিতে উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451