1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৫ অপরাহ্ন

বলিভিয়ার রাস্তা-বাড়ি থেকে ৪০০ মৃতদেহ উদ্ধার!

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ২৩ বার পঠিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের তাণ্ডব থেকে রেহাই পায়নি দক্ষিণ আমেরিকা মহাদেশের ছোট্ট দেশ বলিভিয়ারও। প্রাণঘাতি রোগটির অব্যাহত থাবায় বলিভিয়ার জনজীবন বিধ্বস্ত। স্বাভাবিক জীবনের ছন্দ হারিয়ে ফেলেছে গোটা বলিভিয়া রাষ্ট্রটি।

আর এরই মাঝে করোনা নিয়ে নতুন আশঙ্কার কথা শোনাল সেই দেশের পুলিশ প্রশাসন। জানা গেছে, গত পাঁচদিন ধরে বলিভিয়ার বিভিন্ন মেট্রোপলিটন শহরের রাস্তা এবং বাড়ির ভিতর থেকে প্রায় চারশোরও বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে বলিভিয়া পুলিশের ধারণা, মৃতদেহগুলোর মধ্যে ৮৫ শতাংশই করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়ে থাকতে পারে।

পুলিশ সূত্রে খবর, বলিভিয়ার কোচাম্বা মেট্রোপলিটন এড়িয়া থেকে চলতি জুলাই মাসের ১৫ থেকে ২০ তারিখ পর্যন্ত প্রায় ১৯১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ১৪১টি দেহ উদ্ধার হয়েছে লা-পাজ থেকে। এদিকে বলিভিয়ার সবথেকে বড় শহর সান্তাক্রুজ থেকে ৬৮টি মৃতদেহ উদ্ধার করেছে প্রশাসন।

শুধু তাই নয়, বলিভিয়ার মধ্যে সবথেকে বেশি করোনা সংক্রামিত শহর হল এই সান্তাক্রুজ। এখনও পর্যন্ত এই শহরে মোট ৬০ হাজার মানুষ করোনা সংক্রমণের শিকার।

বলিভিয়ার পুলিশ ডিরেক্টর কর্নেল ইভান রোজাস জানিয়েছেন, উদ্ধার হওয়া মৃতদেহগুলোর মধ্যে ৮৫ শতাংশই করোনা সংক্রামিত। এমনটাই সন্দেহ করা হচ্ছে।

সরকারি সূত্রে আরও জানা গেছে, বলিভিয়ার পশ্চিমাঞ্চল কোচাম্বা এবং লা-পাজে সবথেকে বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

এখন পর্যন্ত বলিভিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ১৩৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৩২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৭২১ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451