1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাজারে দাম কমেছে পেঁয়াজের, পেঁয়াজ আমদানিতে ভারতে উচ্চ পর্যায়ে বৈঠক ভিসা ছাড়াই যে ৪১ দেশে যেতে পারবেন বাংলাদেশিরা তাহিরপুরে অবৈধ বালু ও পাথর বিক্রির মহোৎসব:৬টি নৌকা আটক বিএনপির আন্দোলনের গর্জন রয়েছে, বর্ষণ নেই : সেতুমন্ত্রী এটর্নি জেনারেল মাহবুবে আলম করোনা মুক্ত দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ২৬ জন, সুস্থ ২,১৭৯ পত্নীতলায় শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার সুযোগ ও সহায়তা বৃদ্ধিতে মতবিনিময় ফুলবাড়ীতে কলেজের জমি উদ্ধার করতে গিয়ে মিথ্যা মামলার শিকার মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবীতে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগে মানববন্ধন মাগুরায় দীর্ঘ বিরতির পর ফুটবল জেলা পরিষের বিজয়

বিশ্বব্যাপী মৃত্যু ৬ লাখ ৩৩ হাজার ১৮৭ জন, আক্রান্ত দেড় কোটি ছাড়াল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ২২ বার পঠিত

করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে শুক্রবার সকাল পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৪ লাখ ৪৭ হাজার ছাড়িয়ে গেছে।

এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৬ লাখ ৩৩ হাজার ১৮৭ জন।

প্রথমদিকে ইউরোপের করোনার প্রকোপ বেশি থাকলেও এখন আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। অন্যদিকে ইউরোপকে কিছুটা স্তিমিত হলেও সেখানেও আবার রোগটির পুনরুত্থান দেখা যাচ্ছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে এবং মৃত্যুহারও কমছে।করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৩৪ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২২ লাখ ৮৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৮৪ হাজার ৮২ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। শুক্রবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৮ হাজার। মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত সপ্তম। সেখানে করোনায় মারা গেছে ২৯ হাজার ৮৬১ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৭ লাখ ৯৩ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। তবে করোনায় মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১২ হাজার ৮৭৩ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451