1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

পলাশবাড়ীর হোসেনপুর দীর্ঘ দিনের দাবী কৃষি হাট বাজার” উদ্বোধন

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ২০ বার পঠিত

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের করতোয়া পাড়া হতে পলাশবাড়ী উপজেলা শহরের দুরত্ব প্রায় ১০ কিলোমিটার। যোগাযোগ ব্যাবস্থা ভাল থাকলে ও এত দুর পথ অতিক্রম করে এই অঞ্চনের কৃষকদের পলাশবাড়ী কালীবাড়ীহাট ,মেরীরহাটে আসতে হতো।

অনেকে আবার কাছাকাছি হওয়ায় পাশ্ববর্তী দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বাঘেরহাটে গিয়ে হাট-বাজার করতো।এই ইউনিয়নের অধিকাংশ কৃষক সহ সাধারন মানুষ বাঘেরহাটে গিয়ে বিভিন্ন পন্য বাজারজাত করার ফলে তাদের নানা রকম হয়রানীর স্বীকার হতে হয়েছে।

এমতবস্থায় হোসেনপুর ইউনিয়নের কৃষকসহ সর্ব সাধারনের দির্ঘ দিনের দাবি ছিলো পলাশবাড়ী উপজেলার শেষ প্রান্ত ঘেষে করতোয়া পাড়া আমবাগান নামক স্থানে একটি কৃষি হাট ও বাজার স্থাপন করার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রয়াত এমপি ডা: মো: ইউনুস আলী সরকার মৃত্যুর পর এই আসনে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয় বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ্যাড: উম্মে কুলসুম স্মৃতি এমপি।

তিনি কৃষকসহ জনগনের দির্ঘ দিনের দাবীর প্রতি সদয় হয়ে উল্লেখিত স্থানে একটি কৃষি হাট ও বাজার লাগানোর জন্য সিদ্ধান্ত গ্রহন করেন।
এরইধারাবাহিকতায় ২৪ জুলাই শুক্রবার দুপুরে কৃষক ও জনগণ স্বার্থ বিবেচনা করে উল্লেখিত স্থানে ” উম্মে কুলসুম স্মৃতি কৃষি হাট -বাজার” নাম করন করে এই হাটের শুভ উদ্বোধন করা হয়েছে।

এসময় পলাশবাড়ী উপজেলা কৃষকলীগ যুগ্ম-আহবায়ক ও উম্মে কুলসুম স্মৃতি কৃষি হাট বাজার কমিটির সভাপতি আমিনুল ইসলাম প্রধান পাপুল, হোসেনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উম্মে কুলসুম স্মৃতি কৃষি হাট বাজার কমিটির পরিচালক তৌফিকুল আমিন মন্ডল টিটু, ছাড়া ও শতাধিক কৃষক বিভিন্ন স্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451