1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে ২৫ লক্ষ ৪১ হাজার টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ ডিএনএ টেস্টে কি প্রমাণ হবে ইজে বাহারের বোন? দাদুভাই ছিলেন লোভ লালসার উর্দ্ধে একজন নিখাঁত ফুলটাইম পলিটিসিয়ান বিশ্ব বসতি দিবস ২০২০ উপলক্ষে সৈয়দপুরে আলোচনা সভা রূপসায় হতে ফেন্সিডিল ও এক কেজি গাঁজা সহ আসামি গ্রেফতার আমাকে কাউন্সিলর নির্বাচিত করলে আমি ৪নং ওয়ার্ডে অসমাপ্ত কাজ সমাপ্ত করব খুলনা ডুমুরিয়ার চুকনগরে সম্পাদকসহ দু’সাংবাদিকের নামে মিথ্যা মামলা হালকা কুয়াশায় শীতের পদধ্বনি খুলনার দৌলতপুর উত্তর দেয়ানা পশ্চিমপাড়া মেইন সড়ক বেহাল ফ্রান্সের প্রেসিডেন্ট কর্তৃক ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

ইউটিউবের বিরুদ্ধে অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতার মামলা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৩৭ বার পঠিত

ইউটিউবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গুগলের এ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক। তার ছবি এবং ভিডিও ব্যবহার করে মানুষকে ঠকানোর অনুমোদন দেয়ায় অভিযোগ তুলে ইউটিউবের বিরুদ্ধে মামলা করা হয়েছেন তিনি। খবর বিবিসি’র।

জালিয়াতির এ ঘটনাটিও টুইটার হ্যাকিংয়ের মতোই। গ্রাহককে ক্রিপ্টোকারেন্সি পাঠানোর অনুরোধ করেছেন স্ক্যামার। বিনিময়ে দ্বিগুণ অর্থ ফেরত দেয়ার অঙ্গীকারও করেছেন তারা। উটিউব সমস্যাটি থামাতে পারেনি বলে অভিযোগ করেছেন ওজনিয়াক।

ইউটিউবের বিরুদ্ধে অভিযোগ, প্ল্যাটফরমটিতে অনেক বেশি প্রতারণার ঘটনা ঘটছে এবং ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি ডলার চুরি হচ্ছে। ওজনিয়াক ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জাপান, মালয়েশিয়া, চীন এবং ইউরোপে আরও ১৭ জন ভুক্তভোগীর প্রতিনিধিত্ব করছে আইনি প্রতিষ্ঠান কচেট, পিত্রে অ্যান্ড ম্যাকার্থি।

এক বিবৃতিতে ওজনিয়াক বলেন, ‘এমনটা থামাতে ইউটিউব যদি দ্রুত পদক্ষেপ নিত, আমরা আজ এ অবস্থায় থাকতাম না।’ যদি কোনো অপরাধ সংঘটিত হয়, তবে আপনাকে অবশ্যই এমন কারও কাছে যেতে হবে যিনি এটি আটকাতে সক্ষম, যোগ করেন ওজনিয়াক।

উল্লেখ্য, গত মাসেই ইলন মাস্কের মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্সের ইউটিউব চ্যানেলের ছদ্মবেশ ধরে এবং লাইভ ইভেন্ট হোস্টিংয়ের মাধ্যমে দর্শককে বিটকয়েন পাঠানোর অনুরোধ করে দেড় লাখ মার্কিন ডলার চুরি করেছে প্রতারকরা। ২০২০ সালের প্রথম ছয় মাসে বিটকয়েনের মাধ্যমে দুই কোটি ৪০ লাখ মার্কিন ডলার হাতিয়ে নিয়েছে স্ক্যামাররা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451