1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৬ অপরাহ্ন

বালিয়াকান্দি থানার ওসি একে এম আজমল হুদার উদ্যগে বৃক্ষ রোপণ

রহুল আমীন বুলু, রাজবাড়ী প্রতিনিধি :
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ২৪ বার পঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মাননীয় প্রধান মন্ত্রী নির্দেশনা বাংলাদেশের মধ্যে এক ইঞ্চি জমি পতিত থাকবে না। প্রধান মন্ত্রীর এই নির্দেশ ও নিরাপদ ফল উৎপানের অংশ হিসেবে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একে এম আজমল হুদার উদ্যগে গত শনিবার সকালে বারিয়াকান্দি থানায় ফলদ বৃক্ষ রোপন করা হয়েছে।

রাসায়নিক সার ও কীটনাশ বর্জন করে কেঁচো কম্পোষ্ট ও নিম নির্যাস মিশ্রণ সার ব্যবহার করে এই ফলদ বৃক্ষ রোপণ করা হয়। বালিয়াকান্দি থানার এই প্রথম, প্রাকৃতিক জৈব সার ও নিম নির্যাস স্প্রে করে ফসল উৎপাদন শুরু হয়েছে । বালিয়াকান্দি থানায় বিষমুক্ত ও নিরাপদ ফল উৎপাদন করার লক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসৃচি বাস্তবায়ন করা হয়। নিজ উদ্যগে এই কর্মসূচির আয়োজক বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ এ কে এম আজমল হুদা বলেন আমাদের প্রত্যেকের উচিত প্রতিটি জমি পতিত না রেখে তার সঠিক ব্যবহার করা।

নিরাপদ খাদ্য উৎপাদনের কোন বিকল্প নেই। নিরাপদ খাদ্য রোগ প্রাতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ও পুষ্টিমান বজায় থাকে তাই মানবদেহের স্বাস্থ্য সুরক্ষা রাখে এ সময় বহরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও নিরাপদ খাদ্য উদ্যক্তা রুহুল আমীন বুলু, এ এস আই সোহেল রানা, আজিজ প্রমুখউপস্থিত ছিলেন। বাংরাদেশের অপর দিকে রেজাউল করিম বহরপুর ইউনিয়নে ফলজ বৃক্ষ রোপন করেন প্রায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451