1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার পেলো আত্রাইয়ের কৃষকরা

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৬৩ বার পঠিত

নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদান করা উপহার পেলো কৃষকরা। উপজেলার হরিপুর গ্রামের সেলিম আলী ও পালশা গ্রামের স¤্রাট হোসেন এই দুইজন কৃষকের মাঝে উপহার হিসেবে অর্ধেক মূল্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন করা হয়েছে।

কৃষি যন্ত্রপাতিতে সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের তত্ত্বাবধানে পরিচালক বাজেটের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি ৫০% ভুর্তকি মূল্যে কৃষকের মাঝে ধান/গম কাটা ও মাড়াইয়ের জন্য এই কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন করা হয়।

বুধবার বিকেলে আত্রাই উপজেলা প্রাঙ্গনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপহার সামগ্রী হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ , কৃষি অফিসার কে এম কাউছার হোসেন, ইউপি চেয়ারম্যান আশাদুজ্জামান পিন্টু, আফছার আলী প্রামানিক, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ ইসরাফিল আলম বলেন, করোনা ভাইরাসের কারণে সবকিছুর সঙ্গে দেশের কৃষিখাত বিপর্যস্ত হয়ে পড়েছে। আর কয়দিন বাদেই কৃষকরা বোরো ধান কাটা শুরু করবেন। কৃষকদের মাঝে আধুনিক কৃষি প্রযুক্তি ও যন্ত্রপাতিগুলো স্বল্প মূল্যে ও সহজে পৌছে দিতেই বর্তমান সরকার কৃষিখাতে ভুর্তকি প্রদান করে আসছে।

কৃষকরা এই কম্বাইন মেশিন দিয়ে ১ঘন্টায় ১একর জমির ধান কাটতে ও মাড়াই করতে পারবেন। এই মেশিন দিয়েই কৃষকরা একসঙ্গে ধান কাটা ও মাড়াই করতে পারবেন। এছাড়াও আশেপাশের কৃষকরাও স্বল্প মূল্যে এই মেশিন ভাড়া নিয়েও ধান কাটতে ও মাড়াই করতে পারবেন।

আশা করি এই সংকটময় সময়েন প্রধানমন্ত্রীর দেওয়া এই উপহার কৃষকদের ধান কাটা ও মাড়াইয়ে অগ্রনী ভ’মিকা রাখবে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে সবাই মিলে প্রার্থনা করি। আর আসুন করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই করনীয় বিষয়গুলো পালন করে আমরা নিজেরা বাঁচি অপরজনকে বাঁচাতে সহায়তা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451