1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পথ শিশুদের মধ্যে যুবলীগের খাবার বিতরণ হিলিতে চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীর মতবিনিময় রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে শুরু হল জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা শুরু ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ আত্রাইয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার ঝালকাঠি এলজিইডির আওতায় খাল পুনঃখনন, গ্রামীণ উন্নয়নে ইতিবাচক প্রভাব পাবনায় উপ নির্বাচন সুষ্ঠু হয়েছে প্রেসক্লাবে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

মুজিববর্ষ উপলক্ষ্যে গুলশানে ৫০০০ গাছের চারা রোপণ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ২৩ বার পঠিত

মুজিববর্ষ উপলক্ষ্যে সরকারের পাশাপাশি রাজধানীর গুলশান সোসাইটি বৃক্ষ রোপন কর্মসূচি হাতে নিয়েছে। এই কর্মসূচি বাস্তবায়নে বিএটি বাংলাদেশের ‘বনায়ন’ প্রকল্পের মাধ্যমে ৫,০০০ চারা বিনামূল্যে সরবরাহ করা হয়।

সম্প্রতি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ.কে.এম রহমতুল্লাহ। এসময় অন্যান্যের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ্ত চক্রবর্তী, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফ, গুলশান সোসাইটির সেক্রেটারি ব্যারিস্টার সারওয়াত সিরাজ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে সংসদ সদস্য এ.কে.এম রহমতুল্লাহ বলেন, ”পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের গুরুত্ব অপরিসীম। এদিক বিবেচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে সারা দেশে এক কোটি গাছের চারা রোপনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মহতী এই উদ্যোগে সামিল হয়ে সহযোগিতা করার জন্য বিএটি বাংলাদেশ এবং গুলশান সোসাইটিকে আমি সাধুবাদ জানাই।

এ বিষয়ে বিএটি বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফ বলেন, “মুজিববর্ষে গুলশান সোসাইটির বৃক্ষরোপণ কার্যক্রমে আমাদের বনায়ন কর্মসূচির মাধ্যমে ফলজ, বনজ ও ঔষধীসহ বিভিন্ন জাতের ৫০০০ গাছের চারা সরবরাহ করার মাধ্যমে অংশগ্রহণ করতে পেরে আমরা নিজেদেরকে গর্বিত মনে করছি।

মহৎ এই উদ্যোগে অংশগ্রহণের সুযোগ করে দেয়ার জন্য গুলশান সোসাইটিকে ধন্যবাদ। আমি মনে করি, এর মাধ্যমে ভবিষ্যতে বনায়ন সহ আরও নানান সামাজিক কার্যক্রমে অংশগ্রহণের পথ সুগম হলো।

উল্লেখ্য যে, ১৯৮০ সাল থেকে সারাদেশে ‘বনায়ন’ প্রকল্পটি পরিচালনা করে আসছে বিএটি বাংলাদেশ, বেসরকারি পর্যায়ে বৃক্ষরোপণের ক্ষেত্রে যা বাংলাদেশের সবচেয়ে বড় উদ্যোগ। এ বছর ‘বনায়ন’ এর ৪০ বছরে পদার্পণ এবং মুজিববর্ষ উপলক্ষ্যে সারা দেশে ৫০ লক্ষেরও বেশি গাছের চারা বিনামূল্যে সরবরাহ ও রোপণের কর্মসূচি নিয়েছে প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451