1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন

আজীবন সম্মাননা পাচ্ছেন সৈয়দ সালাহউদ্দীন জাকী

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১৮ বার পঠিত

ঢাকায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০। আগামী ২৯ জুলাই শুরু হয়ে উৎসবটি শেষ হবে ৩১ জুলাই। বিশ্বব্যাপি লকডাউন ও সাস্থ্যবিধির বিষয়টি মাথায় রেখে উৎসবের সকল কার্যক্রম অনলাইন প্লাটফর্মেই সীমাবদ্ধ থাকছে। এটি আয়োজন করেছে স্টেপ ফর সিনেমা নামের একটি প্রতিষ্ঠান। আয়োজকদের সাথে কথা বলে জানা গেলো বেশ জোড়েসোড়েই চলছে প্রস্তুতির কাজ।

উৎসব চেয়ারপার্সন অনন্যা রুমা জানান, ‘৪৫ টি দেশের ৬৫৬টি চলচ্চিত্র জমা পড়েছে এবারের উৎসবে। সেখান থেকে ২৪টি দেশের ৫৮টি চলচ্চিত্রকে আমরা মনোনয়ন দিতে পেরেছি।

উৎসব পরিচালক দীপান্ত রায়হান জানান, ‘বাছাইকৃত চলচ্চিত্রের মধ্য থেকে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ নীরিক্ষামূলক চলচ্চিত্র, শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র, শ্রেষ্ঠ চিত্রগ্রহণ, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী, শ্রেষ্ঠ আবহ সংগীত এবং শ্রেষ্ঠ সম্পাদনা বিভাগে পুরস্কার প্রদান করা হবে।

এছাড়াও খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকীকে প্রদান করা হবে আজীবন সম্মাননা।

উৎসবের বিচারকের দায়িত্ব পালন করছেন, বাংলাদেশের তরুণ নির্মাতা শাহনেওয়াজ কাকলী, মাহদী হাসান, সংগীত পরিচালক এসআই টুটুলসহ ভারত, নেপাল, ইরান, কানাডা, নর্থ ম্যাসিডোনিয়া এবং তুরস্কের আরও সাতজন চলচ্চিত্র পরিচালক।

উৎসব চলাকালীন ফেসবুক লাইভে অনুষ্ঠিত হবে নিউ নরমাল টাইমের চলচ্চিত্র ও চলচ্চিত্র সাংবাদিকা বিষয়ক মুক্ত আলোচনা। আলোচনায় অংশ নিবেন, নির্মাতা শামীম আখতার, গোলাম রাব্বানী বিপ্লব, মেজবাউর রহমান সুমন, সাংবাদিক রেজানুর রহমান, তানভীর তারেক প্রমূখ।

প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে উৎসব। চলচ্চিত্র প্রদর্শন ছাড়াও সকল আয়োজন দেখা যাবে স্টেপ ফর সিনেমা, ডিএসপি, বাংলামেইল, চিন্তাশীল, ফ্রাইডে থিয়েটার, ট্যুরিস্ট ক্লাব বাংলাদেশ এর ফেসবুক পেজে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451