1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:২৮ অপরাহ্ন

পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ২৩ বার পঠিত

গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর শহরের উপর দিয়ে বয়ে গেছে ঢাকা রংপুর মহাসড়ক এসড়কটিতে নানা সময় নানা ভাবে ঘটে ছোট বড় দূর্ঘটনা প্রান হারান ও হতাহত হয় মানুষ । আর এসব দূর্ঘটনা রোধে কাজ করে থানা পুলিশ ,ট্রাফিক পুলিশ ও হাইওয়ে থানা পুলিশ।

তারা এসময় এ মহাসড়কের উপরে অবৈধ যান বাহন গুলোকে চলাচলে কঠোর পদক্ষেপ গ্রহন করায় প্রতিনিয়ত অবৈধ যান বাহন গুলোর সাথে এসব অটো রিক্সা চালকদের পড়তে হয় পুলিশী নির্যাতনের মুখে প্রতিনিয়ত তারা হয় পুলিশের লাঠি চার্জের স্বীকার অথবা রিক্সা হাওয়া ছেড়ে দেয় সেই সব পুলিশ সদস্যরা ।

২৬ জুলাই রবিবার বিকালে পলাশবাড়ী পৌর শহরের গাইবান্ধা বাসস্ট্যান্ড এলাকায় প্রতিবাদ জানায় রিক্সা শ্রমিকেরা বলেন, রিক্সা শ্রমিকরা আজ পুলিশী নির্যাতনের স্বীকার হয়ে রিক্সা চালানো যেন দায় হয়ে পড়েছে। অনেকেই পুলিশের লাঠির ভয়ে রিক্সা চালাতে পারছেন না বেকার জীবন যাপন করছেন।

আবার কেই আছেন অসুস্থ্য হয়ে পড়েছেন। এছাড়াও গত ২৬ জুলাই দুপুরে ঢাকা রংপুর মহাসড়কে পুলিশের লাঠির ভয়ে গাড়ী চাপায় প্রান হারিয়েছেন। বর্তমান পরিস্থিতিতে পুলিশের লাঠি চার্জের ভয়ে বেকার হয়ে পরিবার পরিজন নিয়ে মানববেতর জীবন যাপন করছেন রিক্সা শ্রমিকেরা।

সড়ক মহাসড়কের উপরে রিক্সা ভ্যান চালকদের উপর পুলিশের এই অমানুবিক নির্যাতন বন্ধের দাবী জানিয়েছেন পলাশবাড়ী পৌর শহরের এসব রিক্সা শ্রমিকেরা।অন্যদিকে রিক্সা ভ্যান চালকদের উপর এই অমানুবিক নির্যাতন করা হলেও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন গুলোর নিরব ভুমিকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451