1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে ২৫ লক্ষ ৪১ হাজার টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ ডিএনএ টেস্টে কি প্রমাণ হবে ইজে বাহারের বোন? দাদুভাই ছিলেন লোভ লালসার উর্দ্ধে একজন নিখাঁত ফুলটাইম পলিটিসিয়ান বিশ্ব বসতি দিবস ২০২০ উপলক্ষে সৈয়দপুরে আলোচনা সভা রূপসায় হতে ফেন্সিডিল ও এক কেজি গাঁজা সহ আসামি গ্রেফতার আমাকে কাউন্সিলর নির্বাচিত করলে আমি ৪নং ওয়ার্ডে অসমাপ্ত কাজ সমাপ্ত করব খুলনা ডুমুরিয়ার চুকনগরে সম্পাদকসহ দু’সাংবাদিকের নামে মিথ্যা মামলা হালকা কুয়াশায় শীতের পদধ্বনি খুলনার দৌলতপুর উত্তর দেয়ানা পশ্চিমপাড়া মেইন সড়ক বেহাল ফ্রান্সের প্রেসিডেন্ট কর্তৃক ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভার্চুয়ালি অনুষ্ঠিত হল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৩৪ বার পঠিত

নর্থ সাউথ ইউনিভার্সিটি, ঢাকা এবং হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর-এর যৌথ পরিচালনায় পরিচালিত সার্টিফিকেট কোর্স অন হাইপারটেনশন-এর দ্বিতীয় ব্যাচের কোর্স কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ২৮ জুলাই রাত আটটায় ভার্চুয়াল মিটিং প্লাটফর্মে উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান জনাব এম. এ. কাশেম। নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে কো-চেয়ারপার্সন হিসেবে ছিলেন হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুরের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. মো. জাকির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান জনাব এম. এ. কাশেম বলেন, বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা ও জনস্বাস্থ্যের উন্নয়নে বিভিন্ন গবেষণামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে নর্থ সাউথ ইউনিভার্সিটি অবদান রেখে আসছে। এই কোর্সটি হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর-এর সাথে নর্থ সাউথ ইউনিভার্সিটির যৌথ পরিচালনায় প্রথম কোন কোর্স।

চিকিৎসাশাস্ত্রে প্রতিনিয়ত নিজেদের নতুন নতুন জ্ঞানে সমৃদ্ধ করা ও দক্ষতা বৃদ্ধির কোন বিকল্প নেই। বর্তমানে প্রায় প্রতিটি পরিবারে হাই ব্লাড প্রেসারের রোগী পাওয়া যায়। এই কোর্স হাই ব্লাড প্রেসারের চিকিৎসা ব্যবস্থাপনায় তরুণ চিকিৎসকদের আরো দক্ষ করে গড়ে তুলবে এবং তৃণমূল পর্যায়েও জনসাধারণের জন্য হাই ব্লাড প্রেসারের মানসম্মত চিকিৎসা প্রাপ্তির সুযোগ বৃদ্ধি পাবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক আতিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, শিক্ষার উন্নয়নে নর্থ সাউথ ইউনিভার্সিটি দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছে। উচ্চ রক্তচাপ ব্যবস্থাপনার এই সার্টিফিকেট কোর্সটি চিকিৎসকদের জন্য চমৎকার একটি কোর্স। বাংলাদেশের প্রথিতযশা চিকিৎসক   এবং শিক্ষকরা এই কোর্সে পাঠদান করবে। তিনি তার বক্তব্যে কোর্সটির সাফল্য কামনা করেন।

হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর-এর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. মো. জাকির হোসেন তার বক্তব্যে হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার রংপুর প্রতিষ্ঠার প্রেক্ষাপট, সার্টিফিকেট কোর্সটির প্রয়োজনীয়তা ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে আলোকপাত করেন।

ডা. রামিম ইসলাম ইবনে নূরের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য প্রদান করেন হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর-এর মহাসচিব অধ্যাপক ডা. শাহ মো. সরওয়ার জাহান। ধন্যবাদ জ্ঞাপন করেন হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর-এর উপদেষ্টা অধ্যাপক ডা. মো. মাহফুজার রহমান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডা. এম. এ. জলিল চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আব্দুল ওয়াদুদ চৌধুরী, নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অফ হেলথ এন্ড লাইফ সায়েন্সর ডিন ড. হাসান মাহমুদ রেজা, নর্থ সাউথ ইউনিভার্সিটির পাবলিক হেল্থ বিভাগের অধ্যাপক এবং গ্লোবাল হেলথ ইন্সটিটিউটের ডিরেক্টর অধ্যাপক ড. আহমেদ হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের

চেয়ারম্যান ড. মো. রেজাউল বারী, ক্যানবেরা অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরি-এর পলিসি সায়েন্টিস্ট ড. এজাজ মামুন প্রমুখসহ কোর্সের অন্যান্য ফ্যাকাল্টি মেম্বার ও কোর্সে অংশগ্রহণকারী চিকিৎসকবৃন্দ অনুষ্ঠানটিতে যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451