1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১০:৪৬ পূর্বাহ্ন

হানিফ সংকেতের ঈদের নাটক

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৪ বার পঠিত

প্রতিবারের মতো এবারো ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা-উপস্থাপক হানিফ সংকেত। প্রতিবছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি। এবারো হানিফ সংকেতের নাটকের ছন্দময় নাম ‘মনের মতি-মনের গতি’। তার নাটকের গল্পে যেমন চমৎকার গাঁথুনি থাকে তেমনি সংলাপগুলোও হয় উপভোগ্য।

পাশাপাশি হানিফ সংকেতের নাটকে থাকে একটি সামাজিক বক্তব্য। যে কারণে তার নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি কৌতূহল থাকে। এবার নাটকটিতে করোনাকালে এক শ্রেণির সুযোগ সন্ধানী মানুষের দুর্নীতির চিত্র এবং এদের কারণে সাধারণ মানুষের দুর্দশার চিত্র তুলে ধরা হয়েছে। এটি একটি সামাজিক ও পারিবারিক নাটক।

হানিফ সংকেত বলেন, আমাদের সমাজে এক শ্রেণির মানুষ রয়েছে যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজের লাভ খোঁজে। এদের মতিগতি বোঝা কঠিন। তবে বিবেকের তাড়নায় কিংবা সৎসঙ্গের শুভ-জ্যোতিতে অনেকে ভালোও হয়ে যান। করোনার এই দুর্যোগের সময়ে দুই পরিবারের মাধ্যমে মানুষের মনের বিচিত্র মতিগতিকে তুলে ধরা হয়েছে। যা কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক।

নাটকটি ধারণ করা হয় সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তারিন, মীর সাব্বির, নাদিয়া, সাঈদ বাবু, সুভাশিষ ভৌমিক, আনোয়ার শাহীসহ অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কিশোর দাশ।

এর আবহ সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। নাটকটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে এটিএন বাংলায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451