1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:৫৩ অপরাহ্ন

ঈদের বিশেষ নাটক ‘কথা শুনতে হবে’

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ৩ বার পঠিত

এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় ঈদের পরদিন রাত ৮.২০ মিনিটে প্রচার হবে ঈদের নাটক ‘কথা শুনতে হবে’। এস এ হক অলিকের রচনা ও পরিচালনায় নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, তারিন, ম আ সালাম, আকাশ আহমেদ, স্মরণ সাহা, লুবনা প্রমুখ।

আরিফ হায়দার অর্থনৈতিক ভাবে খুবই সচ্ছল ব্যক্তি। গ্রামে থাকলেও চাল চলনে বোঝার উপায় নেই। বিরাট বাংলো বাডী, সাজানো গুছানো পরিপাটি চারিদিক। আনন্দ আয়োজনেরও কোনো কমতি নেই। দাপুটে সভাবের আরিফ স্ত্রী রোদেলাকে খুব ভয় পায়। রোদেনা সম্ভ্রান্ত পরিবারের মেয়ে, উচ্চ শিক্ষিত না হলেও লেখাপডা খানিকটা জানে। বাডীর অন্যান্য সবাই রোদেলাকে সমীহ করে চলে। সত্যি কথা বলতে সে ভয় পায়না।

আরিফ ব্যবসার কাজ শেষ করে ঢাকা থেকে ফিরে। সাথে কাজের লোকজন। রোদেলার সামনে পড়তেই শুরু হয় শ্বাসন। এখন করোনার সময় সচেতন থাকতে হবে সবাইকে। রোদেলা আরিফকে সাফ জানিয়ে দেয় আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনএ থাকতে হবে। যেমন কথা তেমন কাজ। ঘরবন্দি হয় আরিফ, বাড়ী যেনো হাসপাতাল। রোদেলাও কাছে আসে না।

দরজার বাইরে থেকে কথা হয়। সাস্থবিধি মেনে সবকিছু। ঘর বন্দি থেকে আরিফ পাগলের মতো। রোদেলা কাজে ব্যস্ত থাকলে চুরি করে বাইরে বের হয়ে কাজের লোকদের সাথে কথা বলে আরিফ। বারবার রোদেলার কাছে ধরা পড়ে।

সামনে কোরবানির ঈদ। বরাবরের মতো সবচাইতে বড় গরু কোরবানি দিতে হবে এবারও। আরিফ অস্থির হয়ে উঠে এই করোনার সময় কোথায় বসবে বড় গরুর হাট। চতুর্দিকে লোক লাগিয়ে দেয় আরিফ বড় গরু লাগবেই নইলে মান থাকবে না। এবারও বাধ সাধে রোদেলা তার স্পষ্ট প্রতিবাদ প্রতিযোগিতা করে কখনই কোরবানি হয় না।

তাছাড়া করোনার সময় অনেক মানুষ অর্থ কষ্টে আছে, মোটামুটি একটা কোরবানি দিয়ে বাকি টাকা গরীবদের দান করতে বলে আরিফকে। এইবার আরিফ প্রতিবাদে ফেটে পড়ে। সবচাইতে বড় গরুই সে কোরবানি দিবে। কোনো কথা শুনবেনা সে। অপর দিকে রোদেলার ঘোষনা- কথা শুনতেই হবে। অবশেষে রোদেলার জয় হয়। নানা যুক্তির কাছে হার মানে আরিফ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451