1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জীবন দিবো তবুও রাসুল (সা:) এর অপমান সইবো না পৌর কর্তৃপক্ষের তদারক না থাকায় যত্রতত্র খড়ের ব্যবসা বাড়ছে দূর্ঘটনা নবী (সা.)-এর অবমাননার প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জন করুন অভিভাবকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত ঈদ-ই-মিলাদুন্নবী (সা.)বিশ্বনবী (সা.) সমগ্র সৃষ্টির জন্য রহমত দেশে বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত দূর্গাপুজায় ৬ দিন বন্ধের পর হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু ঈশ্বরদী’র নুরুন্নাহারের ২কোটি ৫৮ লক্ষ টাকার ব্যাংক ঋণে অনিয়মের অভিযোগ নির্বাচনে অংশ নেয়ার আগেই হেরে যায় বিএনপি : ওবায়দুল কাদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন করতে হবে

ব্রাজিলে আরও সহস্রাধিক মানুষের প্রাণ ঝরেছে, শনাক্ত ৫০ লক্ষ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ৩৮ বার পঠিত

ব্রাজিলে আরও সহস্রাধিক মানুষের প্রাণ ঝরেছে করোনায়। এতে করে প্রাণহানি ৯২ হাজার ছাড়িয়ে গেছে। নতুন করে অর্ধলক্ষের বেশি মানুষ করোনার কবলে পড়েছেন। ফলে, করোনা রোগীর সংখ্যা সাড়ে ২৬ লাখ পেরিয়ে গেছে। তবে, আক্রান্তদের অর্ধেকের বেশি রোগী সুস্থতা লাভ করেছেন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৯১ জনের প্রাণ ঝরেছে করোনায়। এতে করে প্রাণহানি বেড়ে ৯২ হাজার ৫৬৮ জনে ঠেকেছে। নতুন করে ৫২ হাজার ৫০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ৬৬ হাজার ২৯৮ জনে দাঁড়িয়েছে।

আক্রান্ত ও প্রাণহানির তালিকায় অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। শুধু ব্রাজিলই নয়, করেনার ভয়াবহ ছড়িয়ে পড়েছে গোটা লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোতেও। যেখানে পূর্বে তুলনায় ভাইরাসটির দাপট অনেকটা বেড়েছে।

এমন অবস্থায় করোনাকে বাগে আনতে দেশগুলোর সরকার মানুষকে ঘরে রাখতে চেষ্টা করছেন। কিন্তু অর্থনীতির চাকা সচল থাকা নিয়ে রয়েছে যত দুশ্চিন্তা। ফলে, সংকটাবস্থার মধ্যদিয়ে ব্রাজিল, পেরু, চিলি, ইকুয়েডর ও আর্জেন্টিার মতো দেশগুলোতে অনেক কিছুই চালু রয়েছে।

এর মধ্যে ব্রাজিলে সবচেয়ে ভয়াবহ অবস্থা। যা মার্কিন যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে বেশ বিপাকে পড়তে হচ্ছে চিকিৎসা কেন্দ্রগুলোকে। অপরদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা দ্বিতীয় দফায় করোনা আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপে ধ্বংসযজ্ঞ চালানোর পর ভাইরাসটির এখন প্রধানকেন্দ্রে পরিনত হয়েছে দেশটি। একইসঙ্গে এ অঞ্চলের অন্যান্য দেশগুলোতে দ্রুত বিস্তার লাভ করায় পেরু, চিলি ও কলম্বিয়ার মতো দেশগুলোর প্রত্যেকটিতে আক্রান্ত দুই লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণের হারে সাতে থাকা পেরুতে আক্রান্ত ৪ লাখ ৭ হাজার ছাড়িয়ে গেছে। যেখানে মৃত্যু হয়েছে ১৯ হাজার ২১ জন মানুষের।

এ অঞ্চলের আরেক ভুক্তভোগী চিলিতেও সংক্রমণ ৩ লাখ ৫৬ হাজারের কাছাকাছি। এর মধ্যে ৯ হাজার ৪৫৭ জনের প্রাণ কেড়েছে করোনা। কলম্বিয়ায় শনাক্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার রোগী। এর মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ১০৫ জনের। আর্জেন্টিায় সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৯১ হাজার। মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৪৩ জনের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451