1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:১৮ অপরাহ্ন

এটি এন বাংলায় ঈদের নাটক ‘মুনিরা মঞ্জিল’

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৭ বার পঠিত

এটি এন বাংলা’র ঈদ উল আযহার অনুষ্ঠানমালায় ঈদের তৃতীয় দিন রাত ৮.২০ মিনিটে প্রচার হবে বিশেষ সিচ্যুয়েশনাল কমেডি ‘মুনিরা মঞ্জিল’। এজাজ মুননা’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন আনিসুর রহমান মিলন। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আমিরুল ইসলাম চৌধুরী, মুনিরা মিঠু, আনিসুর রহমান মিলন, জাকিয়া বারী মম প্রমুখ।

সব সময় আনন্দে মেতে থাকে মাহির ও মালিহা। দুজনেরই অদ্ভুত কিছু কাজ কারবার আর উপস্থিত বুদ্ধি অনেক বিপর্যয় থেকে বাঁচিয়ে দেয়। লক ডাউনের কবলে মাহির ও তার বোন মালিহা। যখন বাসা ভাড়া দিতে পারছে না তখন তারা উপায় বের করে কি করে বাড়িওয়ালার হাত থেকে আপাতত বেঁচে থাকতে পারবে। বাড়িওয়ালা সত্তরোর্ধ্ব নাজিম হিকমত।

এটি তারঁ স্ত্রী (মুনিরা হিকমত) এর বাসা। স্ত্রী প্রয়াত। ছেলে এবং ছেলের বউ দুর্ঘটনায় মারা গেলে একমাত্র নাতনীকে নিজের কাছে রেখে বড় করেছেন। সেই দূর্ঘটনায় নাতনী একটি চোখ হারায়। তারপর থেকে সব সময় নাতনী বাসায় সানগ্লাস পরে থাকে। এটা নিয়ে মাহিরের কৌতুহল। একটা মানুষ ঘরের ভিতর কেন সানগ্লাস পরে থাকে। নাতনীকে মাহির পছন্দ করে। কিন্তু সাহস করে কোনদিন কিছু বলতে পারেনি। নাতনী মাহিরকে পছন্দ করে কিনা তা কোন ভাবেই বোঝা যায় না।

ইতিমধ্যে অফিস থেকে জানতে পারে যে, বেতন আগামী মাস থেকে অর্ধেক পাওয়া যাবে। ছোট বোনটিরও একই অবস্থা। মাহির ও মালিহার এ নিয়ে কোন চিন্তা নেই। তাইতো বাড়িওয়ালা তাগাদা দেয়ার আগেই ভাইবোন নিজেরাই যায়। কিন্তু সব শুনে বাড়িওয়ালা বলে, শোন বাবা আমি ভাড়া অর্ধেক নিতে পারবো না। তুমি বাসা ছেড়ে দাও”।

মাহির হঠাৎ চালাকি করে একটা সিদ্ধান্ত নেয় যে বাসার সব ফার্নিচার বিক্রি করে ভাড়ার টাকা শোধ করবে। বাড়িওয়ালার নাতনী সব ফার্নিচার কিনে নেয়। যা দাম হয়েছে তাতে তিন মাসের ভাড়া শোধ হয়ে যাবে। বাসা ছেড়ে যাওয়ার সময় বাড়িওয়ালা তাদের নতুন প্রস্তাব দেয়। শুরু হয় নতুন যাত্রা। সেই যাত্রায় তাদেরকে ভবিষ্যদের মানবিক মানুষ হতে শেখায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451